চলচ্চিত্রে দেশের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরার আহ্বান রাষ্ট্রপতির


258 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চলচ্চিত্রে দেশের ইতিহাস-ঐতিহ্য তুলে ধরার আহ্বান রাষ্ট্রপতির
জানুয়ারি ১৩, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সমাজ ও জনগণের কাছে জবাবদিহিতা অব্যাহত রাখতে চলচ্চিত্র নির্মাণে দেশের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার জন্য এর নির্মাতা, প্রযোজক ও কলাকুশলীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

তিনি আজ রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে আয়োজিত ১৫তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৭-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, জনগণের জীবন-জীবিকার চিত্র তুলে ধরার মাধ্যমে চলচ্চিত্র দেশ ও জাতি গঠনে সীমাহীন ভূমিকা পালন করে। চলচ্চিত্র নির্মাতা, পরিচালক এবং কলাকুশলীরা সমাজে সেলিব্রেটি, স্টার বা আইডল। তারা তরুণদের মধ্যে খুবই জনপ্রিয়। ফলে সমাজে জবাবদিহিতামূলক কর্মকান্ডে তাদের সম্পৃক্ত করা উচিৎ।

তিনি বলেন, মুক্তিযুদ্ধ বাঙালীর ইতিহাসে একটি গৌরবোজ্জ্বল অধ্যায়। চলচ্চিত্র মুক্তিযুদ্ধ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে শক্তিশালী ও সাহসী ভূমিকা রেখেছে। নতুন প্রজন্মের তরুণেরা যাতে প্রকৃত ইতিহাস জানতে পারে, এ জন্য মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে তিনি চলচ্চিত্র নির্মাতাদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল-মাল আবদুল মুহিত, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আর্ন্তজাতিক চলচ্চিত্র ফেডারেশনের সভাপতি অ্যালিন তাসসিয়ান ও উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল বক্তব্য রাখেন।