সাতক্ষীরার নলতা শরীফের খাদেম আনছারউদ্দীন আর নেই


243 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরার নলতা শরীফের খাদেম আনছারউদ্দীন আর নেই
জুলাই ৭, ২০২০ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ, নলতা ::

বিংশ শতাব্দীর শ্রেষ্ঠ সুফি সাধক, সমাজ ও শিক্ষা সংস্কারক হযরত খানবাহাদুর আহছানউল্লা (র.)-এর পবিত্র মাজার সাতক্ষীরার নলতা পাক রওজা শরীফের খাদেম আলহাজ¦ মৌ. আনছার উদ্দীন আহমদ শেষ নি:শ^াস ত্যাগ করেন। মঙ্গলবার বেলা ৩টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি দীর্ঘদিন কিডনী রোগে ভুগছিলেন। সাথে উচ্চ মাত্রায় ডায়াবেটিসও ছিল। যেজন্য ইতিপূর্বে তাকে বিভিন্ন দেশে উন্নত চিকিৎসার জন্য নেওয়া হয়েছিল। মৃত্যুকালে তিনি অসংখ্যা ভক্তবৃন্দ ও গুনগ্রাহী রেখে গেছেন।
নলতা শরীফ তথা সাতক্ষীরার সর্বশ্রেণীর মানুষের কাছে তিনি ছিলেন শান্তির বটবৃক্ষ। আলোকস্তম্ভ ব্যক্তি হিসাবে তিনি আলোকচ্ছটা দিয়ে আলোকিত করেছেন এ সমাজকে। মুর্শিদ মাওলা হযরত খানবাহাদুর আহছানউল্লা (র) এর জীবন অবসান থেকেই তিনি পীরকেবলার খাদেম হিসাবে দীর্ঘ ৫৭ বছর যাবৎ সুযোগ্যতা ও সুদক্ষতার সাথে আমৃত্যু দায়িত্ব পালন করে গেছেন। সমাজের অতি ক্ষুদ্র ব্যক্তি থেকে দেশের সর্বউচ্চ ব্যক্তিবর্গ পর্যন্ত মানুষগুলো তার কাছে ছিল হৃদয়ের ও আত্মার। দিকভ্রান্ত মানুষ শেষবেশ দিশা খুজে পেত খাদেম আনছার উদ্দীন আহমেদের সংস্পর্ষে এসে। তাই সকলের কাছে সকলের মাঝে তিনি ছিলেন আলোকস্তম্ভ ব্যক্তি।
পাক রওজা শরীফের খাদেম আলহাজ¦ আনছার উদ্দীন আহমেদের নামাজে যানাজা ও দাফন আগামী বৃহ:বার বাদ আসর নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে বলে কেন্দ্রীয় আহছানিয়া মিশন কর্তৃপক্ষ জানান।

#