চশমাতেও নিজেকে যেভাবে উপস্থাপন করতে পারেন


397 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চশমাতেও নিজেকে যেভাবে উপস্থাপন করতে পারেন
সেপ্টেম্বর ১১, ২০১৫ ফটো গ্যালারি স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
চশমাকে অনেকেই সৌন্দর্যের ক্ষেত্রে বাধা বলে মনে করেন। কেউ কেউ লেন্স দিয়ে চশমা থেকে নিজেকে মুক্ত করে নেন। কিন্তু আপনাকে যদি বলি, মন খারাপ ককরবেন না, চশমা পরেও আপনার চোখকে মোহময়ী করে তুলতে কয়েকটি উপায় বলে দিচ্ছি। দেখুন চশমা পরেও কতো সুন্দর দেখাবে আপনাকে।

– চশমার কারণে চোখের আই শ্যাডো ঢাকা পড়ে যায়। ন্যুড কালার বা সোনালী রং দিয়ে চোখের পাতা হাইলাইট করুন‚ এতে চোখ অনেকটা বড় দেখাবে।

– আইশ্যাডো এমন রঙের নির্বাচন করুন যাতে সেটা চশমার ভিতর দিয়ে দেখা যায়। তবে খেয়াল রাখবেন চশমার ফ্রেম আর আই শ্যাডোর রং যেন ভিন্ন ভিন্ন হয়। এক্ষেত্রে নীল‚ সবুজ এবং লাইল্যাক রং বেছে নিতে পারেন। চোখের পাতায় প্রথমে একটা হালকা রং লাগিয়ে নিন। এরপর চোখের বাইরের কোণায় গাঢ় রং লাগান।

– যারা চশমা পরেন তাদের জন্য চোখের পাতা হাইলাইট করা অত্যন্ত জরুরি। মাশকারা লাগানোর আগে আই ল্যাশ কালার দিয়ে চোখের পাতা কালার করে নিন। এরপর দু’তিনবার মাশকারা লাগান। দেখবেন আপনার চোখ বেশ মোহময়ী দেখাচ্ছে।

– ঠোঁটের সাজে মন দিন। চোখ যখন চশমায় ঢাকা তখন চোখ ছাড়া যাতে ঠোঁটে অন্যের চোখ আটকে যায় তার ব্যবস্থা করুন। আই শ্যাডোর কথা ভুলে গাঢ় রঙের লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙিয়ে তুলুন।—সুত্র:-বাংরাদেশ প্রতিদিন।