চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত


313 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
নভেম্বর ৯, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা সীমান্ত দিয়ে ভারত থেকে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

নিহত ফটিক আহম্মেদ (৩৬) উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের আব্দুল লতিফের ছেলে।

বৃহস্পতিবার ভোররাতে বিএসএফ সদস্যদের গুলিতে আহত হওয়ার পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়।

নিহতের পরিবারের সদস্যরা জানায়, বৃহস্পতিবার ভোররাতে একদল বাংলাদেশি রাখাল চরবাগডাঙ্গা সীমান্ত পেরিয়ে ভারতে গরু আনতে যায়। ওই সময় ভারতের পশ্চিমবঙ্গ মুর্শিদাবাদ জেলার বাহুরা-পিরোজপুর বিওপির বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে ফটিক আহত হয়। গুলি তার পেটের ডান পাশে বিদ্ধ হয়। পরে সঙ্গীরা ফটিককে ফিরিয়ে আনলে তার পরিবার তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত ২টার দিকে তার মৃত্যু হয়।

ফটিকে মা সায়েরা বেগম ও স্ত্রী নাসিমা বেগম জানান, ফটিক পেশায় মূলত কৃষিজীবী। আর্থিক প্রলোভনে পড়ে বেশি টাকা উপার্জনের আশায় ভারতে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে আহত হয়ে বাড়ি ফিরলেও চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। এতে এতিম হয়ে গেছে তার তিন নাবালক সন্তান।

নিহতের ভগ্নিপতি সাদিকুল ইসলাম জানান, ময়নাতদন্ত শেষে শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ফটিকের লাশ আসার পর বিকেলে ৪টার দিকে তার মরদেহ দাফন করা হয়।

৫৩ বিজিবির উপ-অধিনায়ক মেজর এখলাসুর রহমান জানান, বিষয়টি লোক মারফত শোনার পর বিজিবির পক্ষ হতে বিএসএফকে চিঠি দেয়া হয়েছে। তবে ফটিকের পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো অভিযোগ করা হয়নি।