চাকলায় কপোতাক্ষ নদের বেড়িবাঁধ ভেঙে একটি গ্রাম ও ২০০ বিঘা মৎস্য ঘের প্লাবিত


745 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চাকলায় কপোতাক্ষ নদের বেড়িবাঁধ ভেঙে একটি গ্রাম ও ২০০ বিঘা মৎস্য ঘের প্লাবিত
মার্চ ৩১, ২০১৭ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
সাতক্ষীরার আশাশুনি উপজেলার চাকলায় কপোতাক্ষ নদের প্রায় ২০০ ফুট বেড়িবাঁধ প্রবল জোয়ারে ভেঙ্গে একটি গ্রাম ও দুই’শ বিঘা মৎস্য ঘের প্লাবিত হয়েছে। বৃহস্পতিবার রাত ১টার দিকে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের চাকলা গ্রামে এ বেড়ি বাধ ভেঙ্গে যায়। স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে দুই শতাধিক এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে সেখানে বাধ সংস্কারের প্রানপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
স্থানীয় বাসিন্দা আকবর ঢালী জানান, ভোর রাতে প্রবল জোয়ারে চাকলা গ্রামের কপোতাক্ষ নদের বেড়ি বাধ ভেঙ্গে নদীগর্ভে ধ্বসে পড়ে। এতে ওই গ্রামের ১৫০শতাধিক পরিবার ও ২০০ বিঘা মৎস্য ঘের প্লাবিত হয়।
স্থানীয় প্রতাপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন ঘটনাস্থল থেকে জানান, কপোতাক্ষ নদের চাকলা পয়েন্টের বেড়িবাঁধ দীর্ঘদিন ধরে জরাজীর্ণ অবস্থায় ছিল। পানি উন্নয়ন বোর্ডকে বার বার জানানো সত্ত্বেও তারা সংস্কারের উদ্যোগ না নেয়ায় রাতে ২০০ ফুট এলাকা জুড়ে ভেঙ্গে নদী গর্ভে বিলীন হয়ে যায়। এলাকার মানুষদের সাথে নিয়ে সংস্কারের চেষ্টা করা হচ্ছে। তাবে পানি উন্নয়ন বোর্ডের কোন কর্মকর্তা এরিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থল পরিদর্শন করেননি।
উল্লেখ্য গত দুই বছরে একই স্থান থেকে একাধিকবার ভেঙ্গে গেছে। কিন্তু কোন স্থায়ী বাঁধ না দেওয়ার ফলে বার এলাকার মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে।