চিটাগংয়ের পাহাড় টপকাতে পারল না খুলনা


311 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চিটাগংয়ের পাহাড় টপকাতে পারল না খুলনা
জানুয়ারি ২০, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
এবারের বিপিএলের সর্বোচ্চ রান তুলেছে চিটাগং ভাইকিংস। সিলেট পর্বের শেষ দিনে যেন বিপিএল জমিয়ে দিল দিনের দুই ম্যাচই। তার মধ্যে বিপিএল ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান তুলল মুশফিকের চিটাগং। জবাবে ভালো রান তুলেছে খুলনাও। কিন্তু চিটাগংয়ের তোলা পাহাড় তো টপকানো সহজ কথা নয়। পারেনি খুলনাও। দুইশ’ছাড়ানো লক্ষ্য তাড়া করতে নেমে হেরেছে ২৬ রানে। হারের ব্যবধান ভদ্রস্ত দেখালেও। হেসে খেলেই জিতেছে চিটাগং।

বিপিএলের ঢাকা পর্ব ছিল ম্যাড়মেড়ে। সিলেটে ফিরে শেষটায় উজ্জ্বীবিত হয়েছে বিপিএল। এবার ঢাকায় এসে আবার কি হাল হয় দেখার বিষয় সেটিই। এ ম্যাচে শুরুতে খুলনার বিপক্ষে ব্যাট করে ২১৪ রান তোলে চিটাগং। দলের হয়ে ইয়াসির আলী ৫৪ রান করেন, মুশফিক খেলেন ৫২ রানের দারুণ ইনিংস। আর দাশুন শানাকার ১৭ বলে ৪২ রানের ঝড়ে বড় সংগ্রহ পায় চিটাগং।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা। দলের ১৮ রানে হারায় ৩ উইকেট। পাহাড় টপকাতে গিয়ে খাদে পড়ে তারা। সেখান থেকে দলকে উদ্ধারের পথ দেখান ব্রেন্ডন টেইলর এবং মাহমুদুল্লাহ। জিম্বাবুয়ের উইকেটরক্ষক ব্যাটসম্যান করেন ১৬ বলে ২৮ রান। এছাড়া মাহমুদুল্লাহ ২৬ বলে ৫০ রান করে ফেরেন। জয়ের সম্ভাবনা মাহমুদুল্লাহ ফিরে গেলেই শেষ হয়ে যায় খুলনার। পরে উইসি ২০ বলে ৪০ এবং তাইজুল ২১ বলে ২২ রান করলে ১৮৮ রান তুলতে পারে খুলনা।

চট্টগ্রামের হয়ে ৪ ওভারে ৩৩ রান দিয়ে ৩ উইকেট নেন আবু জায়েদ। দুটো করে উইকেট নেন দেলপোর্ট এবং খালেদ আহমেদ। দারুণ ইনিংস খেলায় ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন মুশফিকুর রহিম। পাঁচ ম্যাচে চার জয় নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে আছে মুশফিকের দল চিটাগং। আর সাত ম্যাচে এক জয়ে টেবিলে তলানিতে খুলনা। কার্যত খুলনার সুপার ফোরে যাওয়ার সুযোগ সুতোর ওপর ঝুলছে।