চিত্রপরিচালক সাইদুল আনাম টুটুল আর নেই


187 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চিত্রপরিচালক সাইদুল আনাম টুটুল আর নেই
ডিসেম্বর ১৮, ২০১৮ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

চলে গেলেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় নির্মাতা এবং অভিনয়শিল্পী সাইদুল আনাম টুটুল। মঙ্গলবার বেলা ৩টা ১০ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি… রাজিউন)। তার  মৃত্যুর খবর নিশ্চিত করেছেন সাইদুল আনামের স্ত্রী মোবাশ্বেরা খানম ও ভাতিজা সামিউল আনাম।

মৃত্যুকালে সাইদুল আনামের বয়স হয়েছিল ৬৮ বছর। ১৫ ডিসেম্বর  রাতে তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হন এ নির্মাতা।পরে তাকে ল্যাবএইড হাসপাতালে নেয়া হয়।অবস্থা গুরুতর দেখে চিকিৎসক তাকে দ্রুত হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করেন। এরপর নেয়া হয় লাইফ সাপোর্টে। এই লাইফ সাপোর্ট থেকে আর ফিরলেন না তিনি। চিরদিনের জন্য পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেন।

 

দুই মেয়ে ঐশী ও অমৃতার সঙ্গে সাইদুল আনাম টুটুল

তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন। তার দুই মেয়ে ঐশী আনাম ও অমৃতা আনাম যুক্তরাষ্ট্রপ্রবাসী। সোমবার বড় মেয়ে ঐশী আনাম দেশে ফিরলেও এখনও ফিরেননি ছোট মেযে। বুধবার ছোট মেয়ে অমৃতা আনাম দেশে ফিরবেন বলে জানিয়েছে তার পরিবার। তিনি ফিরলেই সাইদুল আনাম টুটুলকে দাফন করা হবে।

ডিরেক্টরস গিল্ডের প্রথম সাধারণ সম্পাদক ও আজীবন সদস্য সাইদুল আনাম টুটুল। ‘ঘুড্ডি’, ‘দহন’, ‘দীপু নাম্বার টু’ ও ‘দুখাই’র মতো সিনেমাগুলো সম্পাদনা করেছেন তিনি।

দীর্ঘদিন সিনেমা নির্মাণ না করলেও সম্প্রতি একটি নতুন ছবির শুটিং শুরু করেছিলেন টুটুল। সরকারি অনুদানে ‘কালবেলা’ নামে একটি সিনেমাটি করছেন তিনি। ২০০১ সালে আইন ও সালিশ কেন্দ্র থেকে প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্যকাহিনি’ বই থেকে ‘কালবেলা’ ছবির গল্প নেয়া হয়েছে।