চীন ও ভিয়েতনাম সফরে এমপি মুস্তফা লুৎফুল্লাহসহ জনপ্রশাসন মন্ত্রনালয়ের সংসদীয় দল


399 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চীন ও ভিয়েতনাম সফরে এমপি মুস্তফা লুৎফুল্লাহসহ জনপ্রশাসন মন্ত্রনালয়ের সংসদীয় দল
সেপ্টেম্বর ১১, ২০১৫ কলারোয়া তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

প্রেস বিজ্ঞপ্তি:
চীন ও ভিয়েতনাম সফরে যাচ্ছেন জাতীয় সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ ও জনপ্রশাসন মন্ত্রনালয়ের সংসদীয় দল। বাংলাদেশের প্রশাসনকে গতিশীল ও আধুনিক করার লক্ষে জনপ্রশাসন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যগণ স্থায়ী কমিটির সভাপতির নেতৃত্বে প্রতিনিধি দল চীন ও ভিয়েতনামের প্রশাসনিক ব্যবস্থা সম্পর্কে মতবিনিময় করবেন। তিনি শুক্রবার রাত ১১ টায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

১২ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চীনের বেইজিং ও সাংহাই অবস্থান করবেন। চীনের জাতীয় প্রশাসনিক পরিষদের সাথে মতবিনিময় করবেন। মতবিনিময় করবেন ন্যশনাল পিপলস কংগ্রেসের সাথে। সাংহাই সিটি মেয়রের সাথে স্থানীয় সরকার বিষয়ে মতবিনিময় করবেন। চীনের প্রাচীর, ফরবিডেন সিটি ও ওরিয়েন্টাল পার্ল টিভি টাওয়ার পরিদর্শন করবেন।

১৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত ভিয়েতনামের হ্যানয় ও হো চি মিন সিটিতে অবস্থান করবেন। ভিয়েতনামের জাতীয় সংসদে ন্যশনাল এসেম্বিলি অফ ভিয়েতনামের চেয়ারম্যন ও ভাইস চেয়ারম্যনের সাথে মতবিনিময় করবেন। ভিয়েতনামের স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে মতবিনিময় করবেন। ন্যশনাল একাডেমি অফ পাবলিক এ্যাডমিনিস্ট্রেশন এর সাথে মতবিনিময় করবেন। ভিয়েতনাম পিপলস কমিটির সাথে মতবিনিময় করবেন।

সর্বশেষ হো চি মিন এর সমাধিতে শ্রদ্ধা নিবেদন, হ্যালং উপ-সাগর পরিদর্শন ও সমগ্র সফর শেষে ২৩ সেপ্টেম্বর বাংলাদেশে পৌছাবেন। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য ও সাতক্ষীরা জেলা ১৪ দলের সদস্য সচিব এড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি ইতিপূর্বে অভিজ্ঞতা অর্জনের জন্য সংসদীয় দলের প্রতিনিধি হিসেবে শ্রীলংকা, ভারত, তুরস্ক সফর করতে হয়েছে। তালা-কলারোয়া সাতক্ষীরা-১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ জরুরী ভাবে চীন ও ভিয়েতনাম সফরে যাওয়ার পূর্বে সময় স্বল্পতা ও ব্যস্ততার কারণে সবাইকে অবগত করতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেছেন।