চুকনগরের যতিন-কাশেম সড়কের বেহালদশা


360 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চুকনগরের যতিন-কাশেম সড়কের বেহালদশা
আগস্ট ২২, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গাজী আব্দুল কুদ্দুস, চুকনগর :  চুকনগরো যতিন-কাশেম সড়কের বেহাল অবস্থা বিরাজ করছে। রাস্তাটির মাত্র ২০০ মিটার জায়গার দুরবস্থার কারনে যানবাহন ও পথচারী চলাচলে মারাত্মক সমস্যা হচ্ছে। সব চেয়ে বেশী সমস্যায় পড়েছে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক ছাত্র-ছাত্রী।

সরেজমিন গিয়ে দেখা গেছে,  চুকনগর শহরের যতিন-কাশেম রোডের বাদামতলা মোড় থেকে ভদ্রা নদীর ব্রীজ পর্যন্ত ২০০ মিটার রাস্তার অবস্থা অত্যন্ত করুণ। রাস্তাটি দিয়ে কোন যানবাহন তো দূরের কথা হেটে চলাও দুরূহ হয়ে দাঁড়িয়েছে।

বর্ষা মৌসুম শুরু হওয়ার সাথে সাথে রাস্তার উপরে হাঁটু পানি জমেছে। দুই পার্শ্বের ব্যবসায়ীরা উচু করে ঘর নির্মাণ করার ফলে পানি নিষ্কাশন বন্ধ হয়ে গেছে। এর ফলে উক্ত স্থানে খানা খন্দকের সৃষ্টি হয়েছে। ওই রাস্তা দিয়ে যানবাহন চলাচলের মত কোন পরিস্থিতি নেই। অথচ ২২ টি গ্রামের মানুষ ওই রাস্তাটি দিয়েই চুকনগর শহরে প্রবেশ করে থাকে। তাদের পণ্য সামগ্রী বহনে নানা সমস্যা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রীজরোড দিয়ে কেশবপুর উপজেলার বুড়লি,কলাগাছি,দশকাউনিয়া,ভেরচি,ভরতভায়না,সুফলাকাঠি,রয়নাবাজ,সন্যাসগাছা,ডুমুরিয়া উপজেলার চুকনগর পালপাড়া,নরনিয়া দক্ষিনপাড়া,রোস্তমপুরসহ ২০/২২ টি গ্রামের হাজার হাজার মানুষ চলা ফেরা করে থাকে।

সবচেয়ে বেশী সমস্যা হচ্ছে চুকনগর দিব্যপল্লী মাধ্যমিক বিদ্যালয় এবং চুকনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহস্রাধিক ছাত্র-ছাত্রীর। ঝড়,বৃষ্টি ,কাদা ঠেলে সপ্তাহে ৬ দিন ওই রাস্তা দিয়ে তাদের স্কুরে যেতে হয়। রাস্তার কাদা ও পানি জমে থাকায় স্কুলগামী শিক্ষার্থী ও শিক্ষক-কর্মচারীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

স্থানীয়রা এ ব্যাপারে প্রশাসনের আশু হস্তেক্ষেপ কামনা করেছে।