চুকনগরে জেলা আওয়ামীলীগ নেতার মাস্ক বিতরণ


109 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চুকনগরে জেলা আওয়ামীলীগ নেতার মাস্ক বিতরণ
মার্চ ২৫, ২০২০ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

চুকনগর প্রতিনিধি ॥
খুলনা জেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্য্ক্ষ এবিএম শফিকুল ইসলাম চুকনগর শহরের বিভিন্ন পয়েন্টে, মালতিয়া কাঁচামাল আড়টে ও বধ্যভূমির সামণে দাঁড়িয়ে পথচারীদের মাঝে করোনা প্রতিরোধের জন্য মাস্ক বিতরণ করেন। এ সময় তার সাথে ছিলেন যুবলীগ নেতা সরদার মাসুন রানা, আক্তারুজ্জামান সোহাগ, এবাদুল বাশার লিটন, মুস্তাফিজুর রহমান সোহাগ, কৌশিক সরকার, দিপু ঘোষ, এসএম শাকিব হাসান, বুলবুল আহম্মেদ কাজল, নাইম ইসলাম প্রমুখ।

ডুমুরিয়ায় ১৪৪/১৪৫ধারা ভঙ্গ করে জমি দখলের পায়তারা।

চুকনগর প্রতিনিধি ॥ ডুমুরিয়া আদালতের দেয়া ১৪৪/১৪৫ধারা ভঙ্গ করে জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মাদারতলা গ্রামে।

জানা যায়, উপজেলার মাদারতলা গ্রামের মৃত জিতেন্দ্রনাথ মন্ডলের পুত্র পবিত্র কুমার মন্ডরের সাথে একই গ্রামের অতুল কৃষ্ণ মন্ডলের পুত্র অনুপ কান্তি মন্ডল ও অসিত মন্ডল, মৃত উপেন্দ্র নাথ মন্ডলের পুত্র সুধীরনাথ মন্ডল, মৃত শিবপ্রসাদ মন্ডলের পুত্র পিযুষ কান্তি মন্ডল, মৃত বিনয় কৃষ্ণ মন্ডলের পুত্র অবনিন্দ নাথ মন্ডল ও নিউটন মন্ডলের সাথে মাদারতলা মৌজায় যার জেএল নং-১২১, খতিয়ান নং-আরএস-২৭,৫৮৮,৩১১,দাগ নং-১৮৩৩,১৮৩৪ জমির পরিমান-০.১৬একর তফসিল বর্ণিত সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। একারণে পবিত্র কুমার মন্ডল বাদী হয়ে খুলনা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত শান্তি শৃংখলা রক্ষার্থে ডুমুরিয়া থানা অফিসার ইনচার্জ এর মাধ্যমে ফৌঃ কাঃ বি আইনের ১৪৫ (১) ধারামতে ২য় পক্ষকে নালিশী জমির দখল বিষয়ে লিখিত বিবৃতি দেয়াসহ উভয় পক্ষকে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেন। এ জন্য ডুমুরিয়া থানার এস আই কেরামত আলী গত ০৬/০৩/২০২০ ইং তারিখে উভয় পক্ষকে নোটিশ প্রদান করেন। কিন্তু গত ০৭/০৩/২০২০ইং তারিখে আদালতের দেয়া ১৪৫ধারা ভঙ্গ করে বিবাদীগণ দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে উক্ত নালিশী সম্পত্তি দখল করে নিয়েছে।

চুকনগরে জাতীয় গণহত্যা দিবস উৎযাপন

চুকনগর প্রতিনিধি ॥ চুকনগরে ২৫মার্চ জাতীয় গণহত্যা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষ্যে প্রথমে ডুমুরিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ বেগমের পক্ষ থেকে চুকনগর বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পন করেন জেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্য্ক্ষ এবিএম শফিকুল ইসলাম। এরপর চুকনগর গণহত্যা ‘৭১স্মৃতিরক্ষা পরিষদের পক্ষ থেকে বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্য্ক্ষ এবিএম শফিকুল ইসলাম, যুবলীগ নেতা সরদার মাসুন রানা, আক্তারুজ্জামান সোহাগ, এবাদুল বাশার লিটন, মুস্তাফিজুর রহমান সোহাগ, কৌশিক সরকার, দিপু ঘোষ, এসএম শাকিব হাসান, বুলবুল আহম্মেদ কাজল, নাইম ইসলাম প্রমুখ।