চুকনগর-যশোর মহাসড়কটি খানা-খন্দে ভরা । দেখার কেউ নেই


364 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চুকনগর-যশোর মহাসড়কটি খানা-খন্দে ভরা । দেখার কেউ নেই
সেপ্টেম্বর ২৩, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

গাজী আব্দুল কুদ্দুস, ডুমুরিয়া :
চুকনগর-যশোর মহাসড়কটি খানা-খন্দে ভরে গেছে। দীর্ঘ ১বছর জন গুরুত্বপূর্ণ এই মহাসড়কটিতে বেহাল অবস্থা বিরাজ করলেও সংশি¬¬ষ্ট কর্তৃপক্ষের কোন মাথা ব্যাথা নেই। ফলে দুর্ভোগের শিকার হচ্ছে সাধারণ মানুষ।
সাতক্ষীরা-যশোর ভায়া চুকনগর মহাসড়কের চুকনগর থেকে যশোর পর্যন্ত ৪৪ কিলোমিটার রাস্তা চুকনগর-যশোর মহাসড়ক নামে পরিচিত। দক্ষিনাঞ্চলের জেলা সাতক্ষীরা,খুলনা জেলার উপকুলীয় উপজেলা কয়রা,পাইকগাছা ও ডুমুরিয়া এবং যশোর জেলার কেশবপুর ও মনিরামপুর উপজেলার কয়েক লক্ষ মানুষের রাজধানী ঢাকা,চট্টগ্রাম,নোয়াখালী,কুমিল¬া ও দেশের উত্তরাঞ্চলে যাতয়াতের একমাত্র মাধ্যম হল এই মহাসড়ক। প্রতিদিন এই মহাসড়কটির উপর দিয়েই সাতক্ষীরা ও পাইকগাছা থেকে রাজধানী ঢাকা,বানিজ্যিক রাজধানী চট্টগ্রাম ও রংপুরসহ উত্তরাঞ্চলে শতাধিক দূরপাল¬¬ার বাস ও অগণিত পণ্যবাহী ট্রাক চলাচল করে।
এ ছাড়া যশোর-চুকনগর-সাতক্ষীরা রুটের যাত্রীবাহী বাস ও অন্যান্য যানবাহন তো প্রতিনিয়ত  চলছেই। অথচ রাস্তাটির যে করুণ চিত্র গত প্রায় ১ বছর যাবৎ ফুটে উঠেছে।
খুলনা জেলার অন্যতম বানিজ্যিক কেন্দ্র চুকনগর থেকে যশোর পর্যন্ত ৪৪ কিলোমিটার রাস্তার প্রায় সবখানেই অভিন্ন অবস্থা বিরাজ করছে গত প্রায় ১ বছর ধরে। সরেজমিনে দেখা গেছে রাস্তার বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গেছে। কোথাও কোথাও খোয়া উঠে খানা খন্দকের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে গেছে। তার পরও জীবনের ঝুকি নিয়ে জীবিকার তাগিদেই ছুটছে মানুষ।

চুকনগর থেকে যশোর পর্যন্ত এই ৪৪ কিলোমিটার রাস্তা যাতয়াতের ক্ষেত্রে এক সময় লোকাল বাসেই সময় লাগতো ১ঘন্টার মত আর বর্তমানে রাস্তার এই বেহাল দশার কারনে সময় লাগে ২ ঘন্টারও বেশি।