চেহারায় বয়সের ছাপ রুখবে যে তেল


287 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চেহারায় বয়সের ছাপ রুখবে যে তেল
জুলাই ১৯, ২০১৯ ফটো গ্যালারি স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

আজকাল আয়নার সামনে দাঁড়ালে বয়সের তুলনায় চেহারায় বার্ধক্যের ছাপ বেশি লাগে? ঘুরে-ফিরে সেই দায়ি করেন জীবনের স্ট্রেস ও টেনশনকেই? দুঃশ্চিন্তা আপনার চেহারায় দ্রুত বয়সের ছাপ ফেলতে সাহায্য করে। ঠিকমতো ঘুম না হওয়াও আপনাকে দ্রুত বুড়িয়ে দেয়।

বয়স বাড়লেও, চেহারায় বয়সের ছাপ পড়ুন এটা আমরা কেউই চাই না। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকের বিভিন্ন সমস্যার জন্য বয়সের ছাপ পড়ে। কিন্তু এমন কিছু পদ্ধতি রয়েছে, যার মাধ্যমে ত্বকের এই সমস্ত সমস্যা দূর হয়ে যাবে এবং আপনার যে বয়স হয়েছে, তাও বোঝা যাবে না।
আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন একটি মাত্র ঘরোয়া উপাদানের কথা যা ব্যবহারে আপনার চেহারায় জ্যোতি বাড়বে। সেটি হলো নারিকেল তেল। যেভাবে ব্যবহার করবেন নারকেল তেল-

নারকেল তেল-

মুখ ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন। এরপর মুখে লেগে থাকা পানি ভালোভাবে মুছে নিন। পরে আঙুলের ডগায় সামান্য ভার্জিন নারিকেল তেল দিয়ে গোটা মুখে আর গলায় বৃত্তাকারে মাসাজ করুন। সারারাত তেলটা মুখে বসতে দিতে হবে। প্রতিরাতে শুতে যাওয়ার আগে এভাবে মুখে তেল মাসাজ করলে আপনার মুখে বয়সের ছাপ পড়বে না।

লেবু ও নারিকেল তেল-

১ চা চামচ কাঁচা দুধে কয়েক ফোঁটা পাতিলেবুর রস ভালোভাবে মিশিয়ে নিন। এবার ১ টেবিল চামচ ভার্জিন নারিকেল তেল দিয়ে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে দুই-তিন মিনিট মাসাজ করুন। তারপর ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলতে হবে।