চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচেই তামিমের শতক


410 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচেই তামিমের শতক
জুন ১, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
টাইগার ব্যাটসম্যান তামিম ইকবালের টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে পরিসংখ্যানটা খুবই ভালো। ওয়ানডেতে সেই পরিসংখ্যান কিন্তু ততটা ভাল নয়। ২০১০ সালে একবার শতরানের ইনিংস খেলার পর ১০টি ম্যাচে একটি অর্ধশতকও পাননি।

তবে এবার চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে সেই খরাটা কাটালেন তামিম। দলের প্রয়োজনে দারুণ এক শতরানের ইনিংস খেলে সাজঘরে ফিরে গেলেন তামিম । শুধু তামিম নয়, মুশফিকুর রহিমও খেলেছেন অর্ধশতকের ইনিংস। তামিমের পর বিদায় নেন তিনিও।

তামিম-মুশফিকের লড়াকু ব্যাটিংয়ের ওপর ভর করে দুইশ রানের কোটা  পেরিয়ে যায় বাংলাদেশ। ১২৮ রান করে প্লাঙ্কেটের বলে ক্যাচ দেন তামিম। মুশফিকুর রহিমকেও ফেরান এই পেসার। আউট হবার আগে মুশফিকুর করেন ৭৯ রান। ব্যাটিং এ আছেম সাকিব আল হাসান ও সাব্বির রহমান।  ৪৫ ওভার শেষে বাংলাদেশের স্কোর ২৬৬ রান ৪ উইকেটের বিনিময়ে।

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে তামিম ইকবাল ও সৌম্য সরকার ১১ ওভারেই বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয়েছিল ৫২ রান। কিন্তু ভালো এই শুরুর পর সাজঘরে ফিরে যান সৌম্য।

সৌম্য সাজঘরে ফিরে যান ২৮ রান করে। দ্বিতীয় উইকেট জুটিতে তামিম ও ইমরুল যোগ করেছিলেন ৩৯ রান। কিন্তু ২০তম ওভারে লিয়াম প্লাঙ্কেটকে উড়িয়ে মারতে গিয়ে মিড অফে মার্ক উডের হাতে ধরা পড়েছেন ইমরুল। সাজঘরে ফেরার আগে করেছেন ১৯ রান। এরপর তৃতীয় উইকেটে ১১৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ব্যাটিং করছেন তামিম ও মুশফিক।