চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত বাংলাদেশের, তবে…


512 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত বাংলাদেশের, তবে…
জুলাই ৯, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
পরবর্তী আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে শেষ দু’টি দল হিসেবে জায়গা করে নিতে ওডিআই র‌্যাংকিংয়ের তলার দলগুলোর মধ্যে চলছে নানা হিসাব-নিকাশ। র‌্যাংকিংয়ের সপ্তম স্থ‍ানে থাকা বাংলাদেশের সঙ্গে অষ্টম ও নবম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানের মধ্যে চলছে সমীকরণের জটিল লড়াই। তবে, বিশ্বকাপের পর ঘরের মাঠে পরপর দু’টি সিরিজ জেতায় বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত করে ফেলেছে।

‌বুধবার (৮ জুলাই) আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসির পাঠানো সর্বশেষ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার নিশ্চয়তার খবর পাওয়া যায়। তবে বাংলাদেশ ও পাকিস্তান উভয় দলের সামনেই যেহেতু রয়েছে আরও একটি করে ওয়ানডে সিরিজ, তাই এ সিরিজের ফলাফল প্রভাব ফেলবে দল দু’টির ভবিষ্যৎ র‌্যাংকিংয়ে।

গত দু’টি সিরিজে পাকিস্তানকে ‘বাংলাওয়াশ’ ও ভারতের বিপক্ষে ২-১ ব্যবধানে জিতে ৯৩ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসির ওডিআই র‌্যাংকিংয়ের সপ্তম স্থানে উঠে এসেছে বাংলাদেশ। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ ৮৮ এবং পাকিস্তান ৮৭ পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ে যথাক্রমে অষ্টম ও নবম স্থানে চলে গেছে।

২০১৭ সালে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে কেবল সাতটি দেশের সঙ্গে স্বাগতিক দেশ হিসেবে টুর্নামেন্টে অংশ নেবে ইংল্যান্ড। স্বাগতিক ইংল্যান্ডসহ ৠাংকিংয়ের প্রথম ছয়টি দেশের টুর্নামেন্টে অংশগ্রহণ করা নিশ্চিত। পয়েন্ট ব্যবধান কম হওয়ায় এবং হাতে সিরিজ থাকায় সমীকরণটা কষতে হচ্ছে পাকিস্তানকেই, আর তাদের ফলাফলের দিকে তাকিয়ে ওয়েস্ট ইন্ডিজ।