চ্যাম্পিয়ন রিয়াল, জিতেও শিরোপা হারালো বার্সা


418 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
চ্যাম্পিয়ন রিয়াল, জিতেও শিরোপা হারালো বার্সা
মে ২২, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সমীকরণ এমন ছিল, লা লিগার চ্যাম্পিয়ন হতে হলে এইবারের বিরুদ্ধে বার্সেলোনাকে জিতলেই হবে না মালাগার বিপক্ষে রিয়াল মাদ্রিদকে হারতে হবে। কিন্তু রবিবার দিবাগত রাতে ম্যাচের শুরুতেই উল্টো ফল দেখলো বার্সা। যেখানে জয়ের কোনো বিকল্প নেই সেখানে প্রথমার্ধে দুই গোল খেয়ে বসে মেসি-নেইমাররা। অন্যদিকে প্রথমার্ধে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত বার্সেলোনা ৪-২ গোলে জিতলেও রিয়াল ২-০ ব্যবধানে জিতে যাওয়ায় শিরোপা নিয়ে গেছে রোনালদো-বেনজামারা।

রবিবার রাতে নিজেদের মাঠ ক্যাম্প ন্যূতে এইবারের বিপক্ষে মাঠে নামে বার্সা। একই সময়ে মালাগার বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ।

কিন্তু ম্যাচের দ্বিতীয় মিনিটেই মালাগার জালে বল পাঠিয়ে বার্সার দুঃশ্চিন্তা বাড়িয়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদ ড্র করলে জিতলেও যে লাভ হবে না ৩ পয়েন্ট পিছিয়ে থাকা বার্সেলোনার। সপ্তম মিনিটে এর চেয়েও বড় ধাক্কা। এইবারের জাপানি মিডফিল্ডার তাকাশি ইনুইয়ের জোরালো শট মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে ফাঁকি দিলে হতাশা নেমে আসে গ্যালারিতে। আর ৬১তম মিনিটে প্রায় একই জায়গা থেকে একই রকম গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ইনুই। অন্যদিকে ৫৫ মিনিটে মালাগার বিপক্ষে বেনজামার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে রিয়াল। বার্সেলানা পিছিয়ে দুই গোলে, রিয়াল এগিয়ে দুই গোলে; মাঠ ছাড়েন কিছু সমর্থক।

অসংখ্য সুযোগ নষ্ট করা বার্সেলোনা ম্যাচে ফেরে ৬৩তম মিনিটে আত্মঘাতী গোলে। নেইমারের শট পোস্টে লেগে ফিরলে দাভিদ জুনকার পায়ে লেগে জালে ঢুকে যায়। ৭৩তম মিনিটে পাকো আলকাসের হেড থেকে বল পেয়ে বার্সাকে সমতায় ফেরান সুয়ারেস। পরে আরও দুটি গোল করে বার্সা। দুটি গোলই আসে মেসির পা থেকে। তবে ততক্ষণে রিয়াল মাদ্রিদের জয় প্রায় নিশ্চিত। বার্সার এগিয়ে যাওয়ায় আর কিছু আসে যায় না।