ছাত্রলীগের নতুন নেতৃত্বে সাইফুর-জাকির ?


280 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ছাত্রলীগের নতুন নেতৃত্বে সাইফুর-জাকির ?
জুলাই ২৬, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম :
চলছে ছাত্রলীগের দু’দিনব্যাপী ২৮তম জাতীয় সম্মেলন। এখান থেকেই নির্বাচিত করা হবে আগামী দিনে সংগঠনটির নেতৃত্ব। কিন্তু কারা পাচ্ছেন সংগঠনটিকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নেওয়ার দায়িত্ব? এ নিয়ে হিসাব কষাকষি চলছে ক’দিন ধরেই।

ছাত্রলীগের বর্তমান সভাপতি এইচ বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ও সাবেক সভাপতি লিয়াকত শিকদারসহ সাবেক কয়েকজন নেতা মিলে প্রার্থীদের মধ্য থেকে এরইমধ্যে ঠিক করেছেন তাদের প্যানেল।

তাদের মনোনীত প্যানেল থেকে সভাপতি পদে লড়বেন ছাত্রলীগের বর্তমান কমিটির পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুর রহমান সোহাগ ও সহ-সম্পাদক জাকির হোসেন।

শনিবার (২৫ জুলাই) রাতে এ প্যানেল ঠিক করা হয় বলে ছাত্রলীগের নির্ভরযোগ্য সূত্রে জানা যায়।

‘সিন্ডিকেট’র সবুজ সংকেত পাওয়ার সঙ্গে সঙ্গে এই দু’জন ইতোমধ্যে বিভিন্ন জেলা ইউনিটের শীর্ষ নেতাসহ কাউন্সিলরদের কাছে ভোট চাওয়া করেছেন। এ ধরনের এসএমএসের ব্যাপারে বাংলানিউজকে নিশ্চিত করেছেন একাধিক জেলা শাখার নেতা।

সবশেষ খবর পাওয়া পর্যন্ত এই একটি প্যানেলের কথাই জানা গেছে। আর শেষ পর্যন্ত সম্ভাবনা রয়েছে এই একটি প্যানেলই থাকার। কারণ সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন শেষ পর্যন্ত প্যানেল নাও দিতে পারেন বলে জানিয়েছেন তারই অনুসারী একাধিক নেতা।

এ বিষয়ে রিপনের অনুসারী হিসেবে পরিচিত এবং পদপ্রত্যাশী ছিলেন এমন এক নেতা বলেন, আমাদের দিক থেকে প্যানেল দেওয়ার সম্ভাবনা কম। প্যানেল দিয়ে তো কোনো লাভ নেই। কারণ সবতো সিন্ডিকেটই নিয়ন্ত্রণ করছে। একমাত্র প্রধানমন্ত্রী চাইলেই আমাদের পদে আসা সম্ভব ছিলো।

সূত্র বলছে, সবকিছু ঠিক থাকলে সোহাগ ও জাকিরই আসছেন ভবিষ্যৎ নেতৃত্বে। কারণ সম্মেলনে যারা ভোট দেবেন এরা সবাই বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী। তাই তাদের কথার বাইরে যাওয়ার সম্ভাবনা কম। সেক্ষেত্রে ভিন্ন প্যানেল থেকে নির্বাচিত হওয়ার সম্ভাবনাও নেই বললেই চলে।

এই দু’জনের মধ্যে সোহাগের বাড়ি মাদারীপুর ও জাকিরের বাড়ি মৌলভীবাজার। দু’জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের শিক্ষার্থী। সোহাগ ভাষাবিজ্ঞান বিভাগের ২০০৫-০৬ শিক্ষাবর্ষের এবং জাকির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০০৭-০৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।