ছাত্রলীগের নেতৃত্বে সাইফুর-জাকির


298 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ছাত্রলীগের নেতৃত্বে সাইফুর-জাকির
জুলাই ২৭, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
সভাপতি হয়েছেন সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক হয়েছেন এস এম জাকির হোসাইন।

এছাড়া আজিজুল হক রানা সহসভাপতি, আসাদুজ্জামান নাদিম যুগ্ম সাধারণ সম্পাদক এবং মোবারক হোসেন সাংগঠনিক সম্পাদক হয়েছেন।

রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে দিনব্যাপী ভোটাভুটির পর গণনা শেষে রোববার রাতে ফল ঘোষণা করেন কাউন্সিলের প্রধান নির্বাচন কমিশনার সুমন কুণ্ডু।

শনিবার সম্মেলন উদ্বোধন করে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচিত করার পরামর্শ দিয়েছিলেন। তাই অনুসরণ করেছে আওয়ামী লীগ সমর্থিত ছাত্র সংগঠনটি।

পরবর্তী দুই বছরের জন্য নতুন নেতা নির্বাচন করতে ছাত্রলীগের ১১০টি ইউনিটের মোট তিন হাজার ১৩৮ জন কাউন্সিলরের মধ্যে শেষ পর্যন্ত ভোট দেন দুই হাজার ৮১৯ জন।

ছাত্রলীগের হাল ধরতে সভাপতি পদে ১২ জন এবং সাধারণ সম্পাদক পদে ২৮ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সভাপতি পদে সাইফুর ২৬৯০ ভোট পেয়ে বিজয়ী হন। সাধারণ সম্পাদক পদে বিজয়ী জাকির পান ২৬৭৬ ভোট।

বিদায়ী কমিটির পরিবেশ বিষয়ক সম্পাদক সাইফুর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষা বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেওয়ার পর এখন দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নিতে পড়ছেন।

মাদারীপুরে জন্ম নেওয়া সাইফুর ২০০২ সালে এসএসসি এবং ২০০৪ সালে এইচএসসি পাস করার পর ২০০৫-০৬ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

মাদারীপুর সরকারি নাজিম উদ্দিন কলেজ পড়ার সময় ছাত্রলীগের সক্রিয় সদস্য সাইফুর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর জিয়াউর রহমান হল শাখার সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেন।

সাইফুরের ভাই আরিফ হোসেন সুমন সুইডেন ছাত্রলীগের সহ-সভাপতি এবং মাহবুবুর রহমান সোহেল সংগঠনটির কর্মী।

নতুন সাধারণ সম্পাদক জাকির ছাত্রলীগের বিদায়ী কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ছিলেন। তার আগে জিয়া হল  কমিটির সদস্য ছিলেন।

২০০৭-০৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ভর্তি হয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেওয়ার পর এখন এমফিল করছেন জাকির।পাশাপাশি বঙ্গবন্ধু ল’ কলেজে আইন নিয়ে পড়াশুনা করছেন তিনি।

মৌলভীবাজারের জুরী উপজেলায় জন্ম নেওয়া জাকিরের শিক্ষাজীবনের শুরুটা স্কুলে হলেও তিনি অষ্টম শ্রেণির পর মাদ্রাসায় ভর্তি হন।

২০০৫ সালে নরসিংদী জামিয়া মাদ্রাসা থেকে বিজ্ঞান বিভাগে দাখিল পাসের পর ২০০৭ সালে ঢাকার রাজউক উত্তরা মডেল কলেজ থেকে এইচএসসি পাস করেন তিনি।

কাউন্সিলে সাবেক নেতাদের মধ্যে বক্তব্য দিচ্ছেন জাহাঙ্গীর কবির নানক

কাউন্সিলে সাবেক নেতাদের মধ্যে বক্তব্য দিচ্ছেন জাহাঙ্গীর কবির নানক
ভোট দিচ্ছেন কাউন্সিলররা

ভোট দিচ্ছেন কাউন্সিলররা

কাউন্সিল অধিবেশনে ভোট গণনার ফল ঘোষণার পর সাবেক ও বর্তমান নেতাদের উপস্থিতিতে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে পরিচয় করিয়ে দেন বর্তমান সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

সমাপনী বক্তব্যে বিদায়ী সভাপতি সোহাগ বলেন, “আজ আমার জীবনের সবচেয়ে সুখের দিন। ২০১১ সালের ১১ জুলাই ছাত্রলীগের দায়িত্ব নেওয়ার পর থেকে এ পর্যন্ত সুন্দরভাবে দায়িত্ব পালন করে একটি পরিচ্ছন্ন সম্মেলনের মাধ্যমে বিদায় নিচ্ছি।”

নবনির্বাচিত নেতাদের নিয়ে সোমবার ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন বলে জানান সোহাগ।

ছাত্রলীগের ২৮তম সম্মেলনে সুমন কুণ্ডুর পাশাপাশি নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মোস্তাফিজুর রহমান মোস্তাক ও শেখ রাসেল।

কাউন্সিলে শুধু সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন হয়। এরপর রাতে ছাত্রলীগের প্যাডে নির্বাচন কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে রানা সহসভাপতি, নাদিম যুগ্ম সাধারণ সম্পাদক এবং মোবারক সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ার কথা জানানো হয়।

পূর্ণাঙ্গ কমিটি পরে গঠন হবে বলে ছাত্রলীগ নেতারা জানিয়েছেন।