ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক ও দপ্তরী গ্রেপ্তার


249 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক ও দপ্তরী গ্রেপ্তার
নভেম্বর ২৮, ২০২২ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে দায়ের করা মামলায় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের স্বরাব্দীপুর সরকারি প্রাথমিক বিদ্যালর প্রধান শিক্ষক আশরাফুর রহমান ও দপ্তরী সাইফুল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে। ওই বিদ্যালয়ের এক ছাত্রীর বাবা যৌন হয়রানির অভিযোগে রবিবার রাতে তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

স্বরাব্দীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ওই ছ্ত্রাীর বাবা জানান,ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুর রহমান দুপুরে টিফিন খাওয়ার সময় তার মেয়েসহ পঞ্চম শ্রেণীর তিনজন, চতুর্থ শ্রেণীর একজন ও তৃতীয় শ্রেণীর দুইজন ছাত্রীকে এক এক করে ছাত্রীদের দোতলায় ডেকে নিয়ে স্পর্শকাতর স্থানে হাত দিত। বিষয়টি নিয়ে বিদ্যালয়ের অধিকাংশ অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়ে। একইভাবে বিদ্যালয়ের দপ্তরী সাইফুল্লাহ’র বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ দীর্ঘদিনের। বাধ্য হয়ে এক হাজারের বেশি অভিভাবক ও গ্রামবাসি একত্রিত হয়ে রবিবার বিদ্যালয় ঘেরাও করে প্রধান শিক্ষক ও দপ্তরীকে অবরুদ্ধ করে রেখে তারা পুলিশে খবর দেন। কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক মিলন বিশ্বাসের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থ থেকে অভিযুক্ত প্রধান শিক্ষক ও দপ্তরীকে গ্রেপ্তার করেন। এরপর রাতে ওই ছাত্রীর বাবা বাদি হয়ে প্রধান শিক্ষক ও দপ্তরীর নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেন।
স্বরাব্দীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুর রহমান ও দপ্তরী সাইফুল্লাহ সোমবার বিকেলে আদালত চত্বরে সাংবাদিকদের জানান, তারা চক্রান্তের শিকার হয়েছেন।
কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হালিমুর রহমান বাবু জানান, ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর এক ছাত্রীর বাবার দায়েরকৃত যৌন হয়রানির মামলায় প্রধান শিক্ষক আশরাফুর রহমান ও দপ্তরী সাইফুল্লাহকে গ্রেপ্তারের পর সোমবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।