জনগণের সমস্যার কথা সরকারের কাছে তুলে ধরুন: শেখ হাসিনা


298 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জনগণের সমস্যার কথা সরকারের কাছে তুলে ধরুন: শেখ হাসিনা
অক্টোবর ২৯, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
জনগণের সমস্যার কথা সরকারের কাছে তুলে ধরার জন্য দলের নেতাদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন. আওয়ামী লীগ কেবল একটি রাজনৈতিক দল নয়, একটি প্রতিষ্ঠান। দলের দায়িত্ব হচ্ছে জনগণের সুবিধা-অসুবিধার কথা সরকারের কাছে পৌঁছে দেওয়া। সরকারকে মানুষের সমস্যার কথা জানানো।

শুক্রবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠকের সূচনা বক্তব্যে শেখ হাসিনা এসব কথা বলেন।

জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার অঙ্গিকার পূর্ণব্যক্ত করে তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। এখন আমাদের অর্থনৈতিক মুক্তি অর্জন করতে হবে। এ লক্ষ্যে আমরা কাজ করে চলেছি। বিশ্ব দরবারে এদেশের মানুষ যেনো আবারও মাথা উঁচু করে চলতে পারে, বাংলাদেশ শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয় সেটাই আমাদের লক্ষ্য।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পর দেশে হত্যা-ক্যু ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়। জিয়াউর রহমান ও পরে বিএনপি-জামায়াতের একটাই উদ্দেশ্য ছিল, বাংলাদেশের স্বাধীনতা নস্যাৎ করে এদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা। আওয়ামী লীগ লড়াই সংগ্রাম করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছে।

গত ২২-২৩ অক্টোবর দলের ২০তম জাতীয় সম্মেলনের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এটি অত্যন্ত সফল সম্মেলন হয়েছে। এতে দেশি বিদেশি অতিথিরা এসেছেন। তারা প্রত্যেকে আমাদের উন্নয়ন ও আর্থ-সামাজিক অবস্থার প্রশংসা করেছেন।

প্রধানমন্ত্রীর সূচনা বক্তব্যের পর তার সভাপতিত্বে সভাপতিমণ্ডলির বৈঠক শুরু হয়। এতে সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুর করিম সেলিম, মতিয়া চৌধরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফরুল্লাহ, অ্যাডভকেট সাহার খাতুন, ওবায়দুল কাদের, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, নুরুল ইসলাম নাহিদ, ড. আব্দুর রাজ্জাক, ফারুক খান, অ্যাভোকেট আব্দুল মান্নান খান, রমেশ চন্দ্র সেন, এবং পীযুষকান্তি ভট্টাচার্য উপস্থিত ছিলেন। তবে দলের সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত সভাপতিমণ্ডলির সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম পারিবারিক কাজে লণ্ডন যাওয়ায় বৈঠকে যোগ দিতে পারেননি।