জনপ্রশাসন মন্ত্রী হলেন সৈয়দ আশরাফ


438 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জনপ্রশাসন মন্ত্রী হলেন সৈয়দ আশরাফ
জুলাই ১৬, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

এর আগে গত বৃহস্পতিবার সৈয়দ আশরাফুল ইসলামকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় মন্ত্রণালয় থেকে অব্যাহতি দিয়ে দফতরবিহীন মন্ত্রী করা হয়। তার স্থলাভিষিক্ত হন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

সৈয়দ আশরাফকে দফতরবিহীন মন্ত্রী করার পর রাজনৈতিক অঙ্গনে এ নিয়ে শুরু হয় ব্যাপক আলোচনা। এরইমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আশরাফের একান্তে বৈঠক হয় একাধিকবার। নানা গুঞ্জনের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পর তার লন্ডন যাত্রা বাতিল করেন সৈয়দ আশরাফ।

এদিকে, টানা দ্বিতীয় মেয়াদে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর গত মঙ্গলবার প্রথমবারের মতো মন্ত্রিসভা সম্প্রসারণ করা হয়। সেদিন তিন জন মন্ত্রী ও দুজন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয় নুরুল ইসলাম বিএসসিকে।

এতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রশাসন মন্ত্রণালয় নিজের হাতে রাখার পাশাপাশি এইচটি ইমামকে উপদেষ্টা হিসেবে রেখেছিলেন। আর গত দেড় বছর ধরে এ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন সাবেক মন্ত্রী প্রয়াত এএইচএসকে সাদেকের স্ত্রী ইসমত আরা সাদেক।