জনসচেনতা সৃষ্টির মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষন করতে হবে : এএফএম এহেতাশামুল হক


354 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জনসচেনতা সৃষ্টির মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষন করতে হবে : এএফএম এহেতাশামুল হক
মার্চ ১৫, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

অতিরিক্ত জেলা প্রশাসক এ এফ এম এহেতাশামুল হক বলেন, সরকার অনেক ভালো আইন করেছেন ভোক্তাদের স্বার্থ সংরক্ষনের জন্য। কিন্তু ভোক্তাদের মধ্যে সচেনতা তৈরী না হলে শুধু আইন দিয়ে সবকিছু বাস্তবায়ন সম্ভব নয়। আমরা সকলেই ভোক্তা। বিক্রেতারাও ভোক্তা।

ফলে পরিমাপে কম দেওয়া, ওজনে কম দেওয়া বা ভেজাল খাদ্য বা পণ্য বিক্রেতা ও সরবরাহকারীরা কোন না কোন ভাবেই এ ঘটনার স্বীকার নিজেরা হচ্ছেন।’

তিনি আরো বলেন আগামী সপ্তাহ থেকে নিয়মিত সাপ্তাহিক ভাবে জেলা ক্যাব সভাপতি ও জেলা মার্কেটিং অফিসারকে সাথে নিয়ে শুধু ভোক্তা অধিকারের আইনের আওতায় বাজার পর্যবেক্ষন করা হবে।’

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত বিশ্ব ভোক্তা অধিকার দিবসের আলোচনা সভার সভাপতির ভাষনে তিনি সৎ ও আদর্শবান ব্যবসায়ীদের ব্যক্তিগত সহযোগিতায় পুরস্কৃত ও সম্মানীত করা হবে বলে ঘোষনা দেন।

বুধবার সাতক্ষীরা জেলা প্রশাসন ও ক্যাব জেলা শাখার যৌথ আয়োজনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০১৭ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

র‌্যালী শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক এ এফ এম এহেতাশেমুল হক এবং বক্তব্য রাখেন প্রফেসর আব্দুল হামিদ, জেলা মার্কেটিং অফিসার সালে মো. আব্দুল্লাহ ও ক্যাব জেলা সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী প্রমুখ।
##