জরিপে আওয়ামী লীগ এগিয়ে আছে : কাদের


235 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জরিপে আওয়ামী লীগ এগিয়ে আছে : কাদের
নভেম্বর ১৬, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

আসন্ন জাতীয় নির্বাচন সামনে রেখে অতি সম্প্রতি করা আসনওয়ারী জরিপের ফলাফলে আওয়ামী লীগ তাদের প্রতিপক্ষ থেকে এগিয়ে আছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা তিনি।

ওবায়দুল কাদের বলেন, অতি সম্প্রতি করা আসনওয়ারী জরিপের ফলাফলে আওয়ামী লীগই এগিয়ে আছে। ছয় মাস আগেও যেসব আসনে আওয়ামী লীগ কিছুটা পিছিয়ে ছিল, সেগুলোতে এখন ভালো অবস্থানে এসেছে।

তিনি বলেন, জরিপে কেবল আওয়ামী লীগের অবস্থানই দেখা হয়নি, যারা বিরোধী পক্ষ, প্রতিদ্বন্দ্বী পক্ষ আছে, তাদের অবস্থানও দেখা হয়েছে। এতে আওয়ামী লীগ তার প্রতিপক্ষ থেকে এগিয়ে আছে।

মন্ত্রী বলেন, ছয় মাস আগেও যেসব আসনে আওয়ামী লীগ কিছুটা পিছিয়ে ছিল, সেগুলোতে এখন ভালো অবস্থানে এসেছে। বিজয়ের মাস ডিসেম্বরে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়া দল আওয়ামী লীগেরই বিজয় হবে।

তিনি বলেন, আসন্ন নির্বাচনে জয়ী হতে পারবেন; এমন প্রার্থীদেরকেই মনোনয়ন দেওয়া হবে। নির্বাচনে প্রতিক্ষপকে কোনওভাবেই দুর্বল ভাবছে না আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্ব দেশ পরিচালনা করছি। নেত্রীর স্বচ্ছতা, সততা ও সাহসী নেতৃত্ব সারাবিশ্বে সমাদৃত। ইনশাল্লাহ আমরা বিজয়ের দিকে এগিয়ে যাচ্ছি। নৌকা বিজয়ের নৌকা।

তিনি আরও বলেন, আমরা সুসংগঠিত, সুসজ্জিত ও সুশৃঙ্খল শেখ হাসিনার নেতৃত্বে নৌকা প্রতীক নিয়ে এগিয়ে যাচ্ছি বিজয়ের বন্দর অভিমুখে।

৩০ ডিসেম্বর ভোটের তারিখ নির্ধারণ করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

নিজ দলের প্রার্থীদের মনোনয়ন দেওয়ার লক্ষ্যে গত ৯ নভেম্বর থেকে টানা চার দিন মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। চার দিনে বিক্রি হয়েছে চার হাজার ২৩টি মনোনয়ন ফরম।

আওয়ামী লীগের মনোনয়ন প্রতাশীরা ১৪ নভেম্বর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।