জরুরী পরিস্থিতিতে শিশু সুরক্ষায় ‘সুন্দরবন সাব-ক্লাস্টার এর সভা


471 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জরুরী পরিস্থিতিতে শিশু সুরক্ষায় ‘সুন্দরবন সাব-ক্লাস্টার এর সভা
জুন ১২, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল আলম মুন্না ::
রবিবার সকাল ১১টায় রূপান্তর খুলনা এর প্রশিক্ষন সেন্টারে জরুরী  পরিস্থিতিতে শিশু সুরক্ষায় সুন্দরবন সাব-ক্লাস্টার সদস্য সংগঠনের খুলনা থেকে ১৬ জন, সাতক্ষীরা থেকে ১১ জন ও বাগেরহাট থেকে ৫ জন এলাকার  সদস্যদের অংশগ্রহণে এক সভা অনুষ্ঠিত হয়েছে।
খুলনা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতিমা জামিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে   প্রধান  অতিথি ছিলেন ইউনিসেফের শিশু সুরক্ষা কর্মকর্তা জামিল হাসান তিনি বলেন আমাদের দেশের বিদ্যালয় গুলোতে এখন শিশু বান্ধব পরিবেশ তৈরি হয়নি এবং এ্যাডোলোসেন্টদের কোন ক্লাব নাই যেটা অতি জরুরি।  যার ফলে আমাদের এই আয়োজন।  চাইল্ড ফেন্ডলি এস্পেস (সিএফএস) একমাত্র শিশুদের জন্য তৈরি।  তাদের অবাধে বেড়ে ওঠার জন্যই সিএফএস।  সিএফএস এর লক্ষ, উদ্দেশ্যে এবং প্রয়োজনীয়তা এবং করনীয় বিষয়ে আলোচনা করেন। বিশেষ অতিথি ছিলেন   রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ।
সভায় রূপান্তরের ইনফরমেশন অফিসার আব্দুল হালিম এর পরিচালনায় আপদ কলিন সময়ে শিশু সুরক্ষায় সাব-ক্লাস্টারের করনীয়  শীর্ষক একটি রিসোর্স ম্যাপ তৈরির জন্য ফরমেট করা হয়েছে। রূপান্তরের  ফিল্ড অপারেশনাল অফিসার শরিফুল বাসারের  সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুর সবুর বিশ্বাস, বরসা’র সহকারী পরিচালক মো: নাজমুল আলম মুন্না, জেজেএস এম,এম চিশতী, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক মো: আছাদুজ্জামান শেখ ও ভয়েস অফ সাউথ বাংলাদেশের নির্বাহী পরিচালক মো: শহিদুল ইসলাম প্রমুখ।