জাকার্তায় সিরিজ বোমা বিস্ফোরণ, নিহত ৩


264 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জাকার্তায় সিরিজ বোমা বিস্ফোরণ, নিহত ৩
জানুয়ারি ১৪, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার কেন্দ্রস্থলে আজ বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটেছে। সেইসঙ্গে অজ্ঞাত বন্দুকধারীরা এলোপাতাড়ি গুলিও ছুড়েছে। এসব ঘটনায় কমপক্ষে তিন ব্যক্তির মৃত্যু হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্সের একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। তবে আনুষ্ঠানিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। একজন অাত্মঘাতী হামলাকারী একটিচ বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বলে জাকার্তা পুলিশ মনে করছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, কমপক্ষে ৬টি বোমার বিস্ফোরণ ঘটেছে। এর মধ্যে ‘স্টারবাকস’ নামে একটি ক্যাফেতে একটি বোমা বিস্ফোরিত হয়। এরপর ক্যাফেটির ভেতরে নিরাপত্তাবাহিনীর সসদ্যদের প্রবেশ করতে দেখা গেছে।
জাকার্তা পুলিশের সরকারি টু্ইটার অ্যাকাউন্টের তথ্যমতে, মেইন সিটি অ্যাভেনিউতে অবস্থিত সারিনা নামে একটি শপিং মলের সামনে একটি বোমার বিস্ফোরণ ঘটে।
এদিকে, রয়টার্সের একজন ফটোগ্রাফার জানান, বিস্ফোরণে স্টারবাকস ক্যাফের জানালা উড়ে গেছে। আমি এর পাশের একটি সড়কে তিন ব্যক্তিকে মৃত পড়ে থাকতে দেখেছি।

অতীতে ইসলামি জঙ্গিরা ইন্দোনেশিয়ায় বেশ কয়েকটি সন্ত্রাসী হামলা চালিয়েছে। এর মধ্যে ২০০২ সালে দেশটির বালি সমুদ্র সৈকতে সন্ত্রাসী হামলার ঘটনা ছিল সবচেয়ে বেশি প্রাণহানিকর। এ ঘটনায় ২০২ জনের প্রাণহানি হয়।