জাতিসংঘের পুরস্কার অর্জনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে খুবিতে শোভাযাত্রা


384 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জাতিসংঘের পুরস্কার অর্জনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে খুবিতে শোভাযাত্রা
সেপ্টেম্বর ১৬, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ওয়াহেদ-উজ-জামান, খুলনা :
জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার চ্যাম্পিয়নস্ অব দ্য আর্থ-২০১৫ অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বুধবার খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হাদী চত্বর থেকে শুরু হয়ে প্রশাসনিক ভবনের সামনে দিয়ে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে উপাচার্য বক্তব্য রাখেন।

তিনি বলেন বাংলাদেশ ও বিশ্বপরিবেশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্ব, গুরুত্বপূর্ণ ভূমিকা, দৃঢ় অবস্থান ও পদক্ষেপের এটা আন্তর্জাতিক স্বীকৃতি। আমরা দেখতে পাই প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে আমরা সমুদ্র বিজয়, ছিটমহল সমস্যা সমাধান, এমডিজি অর্জনসহ বিভিন্ন ক্ষেত্রে একের পর এক সাফল্য দেখতে পাচ্ছি। বাংলাদেশের পরিবেশ নিয়ে, আঞ্চলিক ও আন্তঃরাষ্ট্রের পরিবেশ নিয়ে প্রধানমন্ত্রী সর্বদাই সোচ্চার।

দেশে ভূমিদস্যু, বনদস্যু, অবৈধদখলদার, সন্ত্রাস, জঙ্গীবাদদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর অবস্থানের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রও প্রশংসা করেছে। তিনি প্রধানমন্ত্রীর উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন আমরা আশাকরি এই সব অর্জনের ইতিবাচক প্রভাব খুলনা বিশ্ববিদ্যালয়সহ সবক্ষেত্রে পড়বে। এজন্য শেখ হাসিনার আরও সময় প্রয়োজন। তিনি তাঁর দীর্ঘায়ু কামনা করেন।

এ সময় আরও বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান। সঞ্চালনা করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) টিপু সুলতান।