জাতীয় অধ্যাপক ডা. এম আর খান’র মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী’র শোক


332 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জাতীয় অধ্যাপক ডা. এম আর খান’র  মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী’র শোক
নভেম্বর ৬, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেক্স :
স্বাধীনতা ও একুশে পদকজয়ী জাতীয় অধ্যাপক ডা. এম আর খান’র  মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক জানিয়েছেন।

শোক প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনও (বিএমএ) প্রবীণজাতীয় অধ্যাপক ডা. এম আর খান’র  মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছে।

এদিকে, ঢাকার সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য এম আর খানের মরদেহ আজ রোববার বেলা ১২টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়।

তার আগে সকাল সাড়ে ১০টায় এম আর খান প্রতিষ্ঠিত গ্রিন রোডের ‘সেন্ট্রাল হাসপাতালে’ তাকে নেওয়া হয়। সেখানে জানাজার পর সাড়ে ১১টায় দীর্ঘদিনের কর্মস্থল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয় মরদেহ।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর মিরপুরে এম আর খান প্রতিষ্ঠিত শিশু স্বাস্থ্য ইনস্টিটিউট অব চাইল্ড হেলথ-এ তার মরদেহ নেওয়া হয়। সেখানে জানাজা শেষে,  উত্তরায় এম আর খান’র প্রতিষ্ঠিত উইমেন্স মেডিকেল কলেজে তার মৃতদেহ নেওয়া হয়।

তার মরদেহ সাতক্ষীরায় গ্রামের বাড়িতে নেওয়া হবে। জাতীয় অধ্যাপকের শেষ ইচ্ছা অনুযায়ী তাকে সাতক্ষীরায় গ্রামের বাড়িতে সমাহিত করা হবে।
##