জাতীয় ঐক্য গড়তে যুক্তফ্রন্ট ও গণফোরামের বৈঠক


302 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জাতীয় ঐক্য গড়তে যুক্তফ্রন্ট ও গণফোরামের বৈঠক
আগস্ট ২৮, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার অংশ হিসেবে বৈঠকে অংশগ্রহণ করেছেন তিনদলীয় জোট যুক্তফ্রন্ট ও গণফোরামের নেতৃবৃন্দ।

মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে রাজধানীর বেইলি রোডে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায় এ বৈঠকে বসেন তারা।

বৈঠকে পৃথক প্রস্তাব নিয়ে আলোচনায় অংশ নেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং গণফোরামের ড. কামাল হোসেন।

তাদের এ বৈঠকের মাধ্যমেই চূড়ান্ত করা হবে জাতীয় ঐক্যের রূপরেখা। এই রূপরেখায় নিরপেক্ষ নির্বাচনকে প্রাধান্য দিয়ে পরবর্তী সরকারের দেশ পরিচালনার দিকনির্দেশনাকেও অন্তর্ভুক্ত করা হবে বলে জানা গেছে।

সম্প্রতি বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়া আলোচনায় এসেছে। রাজনৈতিক অঙ্গনে জোরেশোরেই আলোচনা হচ্ছে বিএনপির জাতীয় ঐক্য গঠনের কথা। এ দলগুলো এর আগেও একাধিকবার বৈঠকে বসেছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবারের বৈঠক। এ ছাড়া এ বৈঠক থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তও আসতে পারে বলে জানা গেছে।

আগামী ২২ সেপ্টেম্বর জাতীয় ঐক্য সামনে রেখে যে মহাসমাবেশ করার পরিকল্পনা রয়েছে, এ বিষয়ে বৈঠকে আলোচনা হতে পারে। এ ছাড়া ঐক্য প্রক্রিয়ায় জামায়াত ইস্যুকেও প্রাধান্য দেওয়া হবে। স্বাধীনতাবিরোধী এ দলটিকে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় নেওয়া হবে না বলে এর আগেই জানিয়ে দিয়েছেন সংশ্নিষ্ট নেতারা।

বৈঠকে অংশ নেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন প্রমুখ।