জাতীয় ক্রিকেট দশ উইকেটে রাজশাহির বড় জয় ৩ দিনেই শেষ রাজশাহি-সিলেট ম্যাচ


1214 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জাতীয় ক্রিকেট দশ উইকেটে রাজশাহির বড় জয় ৩ দিনেই শেষ রাজশাহি-সিলেট ম্যাচ
নভেম্বর ২, ২০১৫ খুলনা বিভাগ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ওয়াহেদ-উজ-জামান, খুলনা প্রতিনিধি :
দু’ইনিংসে ১৭৬ ও ২৪২ রান করেও ম্যাচে অনেকখানি পিছিয়ে ছিল সিলেট বিভাগ। ফলে ম্যাচের ১ম ইনিংসে পাহাড়সম ৩৯৫ রান করা রাজশাহির জয়ের জন্য প্রয়োজন হয় মাত্র ২৪ রান।

২য় ইনিংসে উইকেট না হারিয়ে ২৬ করলে ১০ উইকেটের বড় জয় পায় রাজশাহি। আর কোনঠাসা সিলেটের বিরুদ্ধে রাজশাহির সেরা ব্যাটিং নৈপূন্য দেখানো ম্যাচটি শেষ হয় মাত্র তিন দিনেই।
খুলনার আবু নাসের স্টেডিয়ামে সোমবার সকালে ২০৮ রানে পিছিয়ে থেকে ২য় ইনিংসে ব্যাটিং এ নামে সিলেট। কিন্তু ব্যার্টসম্যানদের ব্যর্থতায় ২৪২ রানেই গুটিয়ে যায় তারা। দলের মিডল অর্ডারে একমাত্র রুমান আহমেদ ১০৬ রান করেন। এছাড়া অলোক কাপালী ৩১ ও এনামুল হক (জুনি.) ২২ রান করেন। রাজশাহির সানজামুল ইসলাম ৩টি উইকেট দখল করেন। নিহাদুজ্জামান ও শফিক আল জাবির পায় ২টি করে উইকেট। ম্যাচের ৩য় দিনে জয়ের জন্য রাজশহির প্রয়োজন হয় ২৪ রানের। দলের দু’ওপেনার অভিষেক মিত্র ১৯ ও জুনায়েদ সিদ্দিক ৭ রান করে দলকে সহজ জয় এনে দেয়।

খুলনার আবু নাসের স্টেডিয়ামে রাজশাহি-সিলেট বিভাগের ম্যাচটি শুরু হয়েছে গত শনিবার। টসে হেরে ব্যার্ট করতে নেমে প্রথম দিনেই বিপর্যায়ের মুখে পড়ে সিলেট। ১ম ইনিংসে সিলেট ১৭৬ রানে অলআউট হওয়ার পর জবাবে রাজশাহি বিভাগ দলের ফরহাদ হোসেন ও হামিদুল ইসলামের শতরানে ৩৯৫ রানের বড় সংগ্রহ গড়ে তোলে। ম্যাচে ২১৯ রানে পিছিয়ে থেকে ২য় দিনের শেষ বিকাল থেকে ২য় ইনিংসের ব্যাটিং শুরু করে সিলেট। সোমবার ম্যাচের ৩য় দিনে তারা ২৪২ রানে অলআউট হলে ২য় ইনিংসে জয়ের জন্য রাজশাহির প্রয়োজন হয়ে পড়ে ২৪ রানের।
সংক্ষিপ্ত স্কোর ঃ সিলেট বিভাগ ১৭৬ ও ২৪২, রুমান আহমেদ ১০৬ (২য় ইনিংস), সানজামুল ৩/৯০, রাজশাহি বিভাগ ৩৯৫ ও ২৬/২, ফরহাদ ১৪৪ (১ম ইনিংস), হামিদুল ১০৫।
ফলাফলঃ রাজশাহি বিভাগ ১০ উইকেটে জয়ী।