জাবি ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করতে পারবেন না শিক্ষার্থীরা


155 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জাবি ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করতে পারবেন না শিক্ষার্থীরা
নভেম্বর ৬, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

উপাচার্যের পদত্যাগ দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের মধ্যেই শিক্ষার্থীদের ক্যাম্পাস ছেড়ে যেতে বলেছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, শিক্ষার্থীদের এখন ক্যাম্পাসে অবস্থান সমীচীন নয়। বাইরে থেকে এসেও কোনও শিক্ষার্থী সভা-সমাবেশ, মিছিল কিংবা কোনও অফিস বা আবাসিক এলাকায় অবস্থান করতে পারবেন না।

বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দুর্নীতির অভিযোগে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে এখনও উত্তাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বিক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীরা অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন; তবে আবাসিক হল ছেড়েছেন শিক্ষার্থীরা।

এরই মধ্যে রাতে গণমাধ্যমে পাঠানো বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মনে করে- এই সময়ে ক্যাম্পাসের অভ্যন্তরে কোনও শিক্ষার্থীর অবস্থান সমীচীন নয়। কর্তৃপক্ষ আরো জানাচ্ছে যে- বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে অবস্থানরত কোনও শিক্ষার্থী ক্যাম্পাসে এসে সভা-সমাবেশ, মিছিল কিংবা কোনো অফিস বা আবাসিক এলাকায় অবস্থান করতে পারবেন না।

এতে বলা হয়, মঙ্গলবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী বুধবার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে শিক্ষার্থীরা আবাসিক হলসমূহ ত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের দোকানপাটও বন্ধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে কোনও অনাকাঙিক্ষত ঘটনা রোধ এবং সার্বিক নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে সিন্ডিকেটের সিদ্ধান্তের প্রতি সম্মান প্রদর্শন ও দায়িত্বশীল আচরণ করতে অনুরোধ জানানো হয়।