জামায়াতের ঢিলেঢালা হরতাল চলছে


310 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জামায়াতের ঢিলেঢালা হরতাল চলছে
জানুয়ারি ৭, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
দলের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডের রায় আপিল বিভাগে বহালের প্রতিবাদে জাময়াতের ডাকা বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতাল চলছে ঢিলেঢালাভাবে।

সকাল সাড়ে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত রাজধানীতে কোনো অপ্রীতিকর ঘটনায় খবর পাওয়া যায়নি। বিভিন্ন সড়কে বাস চলাচল করছে। হরতালের সমর্থনে রাজধানীতে কোথাও জামায়াতের মিছিল অথবা পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

হরতালকে ঘিরে যে কোনো ধরনের নাশকতা, অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনা ও এলাকায় জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা।

জামায়াতের অভিযোগ, মিথ্যা মামলায় নিজামীকে মৃত্যুদণ্ডের সাজা দেওয়া হয়েছে। বুধবার যুক্ত বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ হরতালের কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে বলা হয়, নিজামী রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন করবেন। বুধবার আপিল বিভাগ নিজামীর মৃত্যুদণ্ড বহাল রাখেন।

২০১৪ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের আমিরকে মৃত্যুদণ্ডের সাজা দিয়েছিলেন।

জামায়াতের বিবৃতিতে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল ও ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়।

তবে জামায়াতের হরতাল প্রত্যাখ্যান করে গাড়ি চালানোর ঘোষণা দেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। সংগঠনটির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যাত্রী পাওয়া সাপেক্ষে দূরপাল্লার বাসও চলবে।