জালালপুর ইউপি তালা উপজেলার সেরা নির্বাচিত


1033 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জালালপুর ইউপি তালা উপজেলার সেরা নির্বাচিত
মার্চ ২৩, ২০১৭ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা
অডিট রিপোর্টে উপজেলার ১১নং জালালপুর ইউনিয়ন পরিষদ তালা উপজেলা ১২টি ইউনিয়নের মধ্যে সেরা ইউনিয়ন পরিষদ নির্বাচিত হয়েছে। একাধিকবার নির্বাচিত চেয়ারম্যান এম. মফিদুল হক লিটু’র নেতৃত্বে জালালপুর ইউনিয়ন পরিষদ এবার উপজেলার মধ্যে সর্বোচ্ছ নম্বর পেয়ে সেরা হয়েছে।

জালালপুর ইউনিয়ন পরিষদ সচিব মো. আতিয়ার রহমান জানান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় (এলজিএসপি-২), স্থানীয় সরকার বিভাগ, অডিট-১ শাখার নিয়োগকৃত চার্টার্ট একাউন্টস ফার্ম “ম্যাবস এন্ড জে পার্টনার্স” এর অডিট টিম তালা উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ অডিট করেন।

ইউপি সচিব বলেন, ৩ সদস্য বিশিষ্ট দক্ষ অডিট টিম গত ২০ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত জালালপুর ইউনিয়ন পরিষদের প্রকল্প সংশ্লিষ্ট সকল কাগজপত্র অডিট করেন এবং বাস্তবায়িত প্রকল্পসমূহ সরজমিনে পরিদর্শন করে রিপোর্ট প্রদান করেন।

প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী ৩০ মার্কের মধ্যে সর্বোচ্ছ ২৪ মার্ক পেয়ে জালালপুর ইউনিয়ন পরিষদ উপজেলার মধ্যে সেরা নির্বাচিত হয়েছেন।

জালালপুর ইউপি চেয়ারম্যার এম. মফিদুল হক লিটু জানান, বিগত ২০১৫-১৬ অর্থ বছরে এলজিএসপি-২, স্থাবর সম্পত্তির ১ শতাংশ, টিআর ও কাবিখা প্রকল্পসহ ইউনিয়ন পরিষদের অন্যান্য প্রকল্পসমূহ স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বাস্তবায়ন করা হয়েছে।

সরকারের অডিট টিম উক্ত প্রকল্পসমূহ অডিট করে কাজের মূল্যায়ন অনুযায়ী ৩০ মার্ক’র মধ্যে ২৪ মার্ক দেওয়ায় জালালপুর ইউনিয়ন পরিষদ এবার উপজেলার সেরা ইউপি নির্বাচিত হয়েছেন।

তাঁর নেতৃত্বে জালালপুর ইউনিয়ন পরিষদ ইতোপূর্বেও একবার উপজেলার মধ্যে সেরা নির্বাচিত হয় বলে ইউপি চেয়ারম্যান এম. মফিদুল হক লিটু জানিয়েছেন।
##