জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো টাইগাররা


305 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো টাইগাররা
নভেম্বর ১২, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় ও শেষ একদিনের ম্যাচেও সফরকারী জিম্বাবুয়েকে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এর ফলে তিন ম্যাচের এই সিরিজে সফরকারীরা টাইগারদের কাছে হোয়াইটওয়াশ হয়েছে।  আজ টসে জিতে প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ৫০ ওভারে টাইগাররা ২৭৬ রান সংগ্রহ করে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করে করেন ইমরুল কায়েস ও তামিম ইকবাল। জয়ের জন্য ২৭৭ রানের লক্ষ্যে খেলতে নেমে সফরকারীরা ৪৩.৩ ওভারেই সবকটি উইকেট হারিয়ে রান ২১৫ রান তুলতে সক্ষম হয়। ফলে টাইগাররা ৬১ রানের বড় জয় পায়। তরুণ পেসার মোস্তাফিজুর রহমানের কাছে ৪ রানেই প্রথম উইকেট হারায় সফরকারীরা। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন উইলিয়ামস। আর অধিনায়ক এল্টন চিগুম্বুরা করেন ৪৩ রান।  জিম্বাবুয়ের ইনিংসে মূলত ধস নামান পেসার মোস্তাফিজুর রহমান। তিনি ৩৪ রান দিয়ে একাই ৫টি উইকেট নেন। আরাফাত সানি নেন ২টি উইকেট। অার মাশরাফি, নাসির ও সাব্বির নেন ১টি করে উইকেট।
সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ একদিনের ম্যাচে দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের অর্ধশতকের উপর ভর বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ২৭৬ রান সংগ্রহ করেছে। ফলে শেষ ম্যাচে জয়ের জন্য জিম্বাবুয়ের টার্গেট দাঁড়ায় ২৭৭ রান। তামিল ও ইমরুল উভয়েই ৭৩ রান করেন। তামিমের এটা ৩২তম ও ইমরুলের ১২তম অর্ধশতক। ৯৮ বলে ৭টি ও ১টি ছক্কার বিনিময়ে ৭৩ রান করেন তামিম। অার ইমরুল ৯৫ বলে ৬টি চার ও ৪টি ছক্কার মাধ্যমে তার ৭৩  রান সংগ্রহ করেন। আর দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার সংগ্রহ  ৫২ রান।
এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ টসে জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। জিম্বাবুয়ের হয়ে জংউয়ি ও ক্রেমের ২টি করে উইকেট এবং সিকান্দার, পানিয়াঙ্গারা ও ওয়ালের ১টি করে উইকেট নেন।