জি কে শামীমকে পুলিশের কাছে হস্তান্তর, ৩ মামলা দায়ের


89 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জি কে শামীমকে পুলিশের কাছে হস্তান্তর, ৩ মামলা দায়ের
সেপ্টেম্বর ২১, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

রাজধানীর নিকেতন থেকে গ্রেফতার যুবলীগ নেতা এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করে তাকে পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব।

শনিবার দুপুরে জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে গুলশান থানায় নিয়ে যান র‌্যাব সদস্যরা।

গুলশান থানার ওসি কামরুজ্জামান বলেন, শামীমের বিরুদ্ধে র‌্যাব তিনটি অভিযোগ দিয়েছে। এর একটি মাদক আইনে, একটি মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এবং আরেকটি অস্ত্র আইনে।

এসব মামলার আসামি হিসেবে জি কে শামীমসহ আটজনকে রিমান্ডে চেয়ে আদালতে পাঠানো হবে বলেও জানান ওসি।

এর আগে শুক্রবার দুপুরে রাজধানীর নিকেতনের ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে শামীমের কার্যালয় ‘জি কে বিল্ডার্সে’ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় সেখান থেকে প্রায় ২০০ কোটি টাকার এফডিআরসহ বিপুল পরিমাণ নগদ টাকা, অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।

তার আগে বুধবার রাতে গুলশানে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক ও ইয়ংমেনস ক্লাবের সভাপতি খালেদকে। ফকিরাপুলের ইয়ংমেন্স ক্লাবে তার পরিচালিত অবৈধ ক্যাসিনোতেও অভিযান চালায় র‌্যাব।

এরপরই আলোচনায় আসে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক শামীমের নাম। রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত শামীম। তার নানা কর্মকণ্ডের কথা এরই মধ্যে সংবাদ মাধ্যমের শিরোনাম হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ‘মনস্টার’ সম্বোধন করে তাদের পদ থেকে বাদ দেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সভায় যুবলীগের কিছু নেতার কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেন তিনি।