জেলা কৃষি ঋণ কমিটি’র উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ


303 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জেলা কৃষি ঋণ কমিটি’র উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ
জানুয়ারি ২১, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সাতক্ষীরা জেলার সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সমন্বয়ে গঠিত জেলা কৃষি ঋণ কমিটি’র উদ্যোগে শীতার্ত শিশু-নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র  বিতরণ করেন সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল।

বৃহস্পতিবার বিকাল ৪:০০ টায় বিনেরপোতাস্থ মাহাবুব সাহেবের বাগানবাড়ীতে জেলার প্রায় শতাধিক দরিদ্র শীতার্ত মানুষের মাঝে তাৎক্ষনিকভাবে শীতের কম্বল ও সুয়েটার বিতরণ করা হয়। পাশাপাশি সাতক্ষীরা আব্দুল করিম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ৪০ জন দরিদ্র ছাত্রীর জন্য বিদ্যালয় কর্তৃপক্ষের হাতে শীতবস্ত্র তুলে দেয়া হয়। তালা উপজেলা ও আইলা এবং সিডর বিদ্ধস্ত শ্যামনগর উপজেলায় বিতরণের জন্য জনতা ব্যাংকের তালা ও শ্যামনগর শাখার ব্যবস্থাপকদের হাতে শীতবস্ত্র তুলে দেয়া হয়।
জেলার প্রত্যন্ত অঞ্চলে বিতরনের জন্য জনতা ব্যাংকের স্ব স্ব শাখা প্রধান ও অন্যান্য ব্যাংকের প্রতিনিধিগণ শীতবস্ত্র বুঝে নেন।

খোঁজ নিয়ে জানা যায়, বাংলাদেশ ব্যাংক ও স্থানীয় প্রশাসনকে অন্তর্ভুক্ত করে প্রতিটি জেলায় “কৃষি ঋণ কমিটি” রয়েছে যারা ঋণ সঞ্চারের মাধ্যমে কৃষি উন্নয়ন কার্যক্রমের মুল্যায়ন করে থাকে। সাতক্ষীরা জেলায় উক্ত কমিটির সমন্বয়ক জনতা ব্যাংক যা  লীড ব্যাংক হিসেবে পরিচিত।

জেলা প্রশাসক নাজমুল আহসান জানান,“ জেলা কৃষি ঋণ কমিটির রুটিন কাজের পাশাপাশি শীতার্ত মানুষের জন্য কিছু করা যায় কিনা এমন একটি প্রস্তাবনা দেয়া হলে সদস্য ব্যাংকগুলি আগ্রহ দেখায়।” তিনি আরো বলেন, “এভাবে যার যার স্থান থেকে এগিয়ে এলে “দু:খি মানুষের মুখে হাসি” ফোটানো সম্ভব।”

জনতা ব্যাংকের উপমহাব্যবস্থাপক যিনি লীড ব্যাংকের প্রধান মো: আসাদুজ্জামান জানান,“ এমন একটি কাজ করতে পেরে আমরা আনন্দিত, জেলা প্রশাসক মহোদয়ের ভাবনাপ্রসূত প্রস্তাবটি সকল ব্যাংক তাদের প্রধান কার্যালয়কে অবহিত করে এবং স্ব স্ব ব্যাংকের প্রধান কার্যালয় এ ব্যাপারে সহোযোগিতা করে।” তিনি আরো জানান যে, কৃষি ঋণ কমিটি’র এ ধরনের কার্যক্রম জেলাতে প্রথম যা পরবর্তীতে বজায় থাকবে বলেও তিনি আশা বাদ ব্যক্ত করেন।

কর্মসূচীতে অংশগ্রহনকারী ব্যাংকগুলো হলো : জনতা ব্যাংক লিমিটেড,ইসলামী ব্যাংক লিমিটেড,প্রাইম ব্যাংক লিমিটেড,ঢাকা ব্যাংক লিমিটেড,,সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড,ন্যাশনাল ব্যাংক লিমিটেড,স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড,আইএমআইসি ব্যাংক লিমিটেড,অগ্রণী ব্যাংক লিমিটেড,কৃষি ব্যাংক,এসআইবিএল,ডাচ বাংলা ব্যাংক লিমিটেড,উত্তরা ব্যাংক লিমিটেড,এবি ব্যাংক লিমিটেড,বেসিক ব্যাংক লিমিটেড,দি সিটি ব্যাংক লিমিটেড এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড।–প্রেস বিজ্ঞপ্তি।