জ্বর-কাশি নিয়ে হাসপাতালে চীনের নাগরিক


110 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জ্বর-কাশি নিয়ে হাসপাতালে চীনের নাগরিক
জানুয়ারি ২৮, ২০২০ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

জ্বর-কাশি নিয়ে এক চীনা রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার দুপুরে তিনি ওই হাসপাতালে ভর্তি হওয়ার পরপরই সম্ভাব্য করোনা ভাইরাসে আক্রান্ত বিবেচনা করে তাকে একটি বিশেষ কক্ষে রাখা হয়েছে। তবে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা এখনও সম্পন্ন হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষ স্বাস্থ্য অধিদপ্তরকে বিষয়টি অবহিত করেছে। কিন্তু চীনা যে হাসপাতালে ভর্তি হয়েছেন, সেটির নাম প্রকাশ করা হয়নি।

ওই হাসপাতালের নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক জানান, ওই চীনার সঙ্গে কথা বলে জেনেছেন, গত সপ্তাহে তিনি তার দেশ থেকে ঢাকায় আসেন। রোববার তার জ্বর অনুভূত হয়। পাশাপাশি কাশি ও শ্বাসকষ্ট হতে শুরু করে। এ অবস্থায় সোমবার বেলা আড়াইটার দিকে তিনি হাসপাতালে চিকিৎসার জন্য আসেন। স্বাস্থ্য পরীক্ষায় তার জ্বর, কাশি ও শ্বাসকষ্টের বিষয়টি সনাক্ত হয়। এরপর ঘটনাটি স্বাস্থ্য অধিদপ্তরকে অবহিত করা হয়েছে। তাদের নির্দেশ অনুযায়ী তাকে বাতাসে ঋণাত্মক চাপ আছে- এমন একটি কক্ষে রাখা হয়েছে। ওই কক্ষ থেকে বাতাস বাইরে যেতে পারে না।

স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান, বিষয়টি হাসপাতাল থেকে তাদের জানানো হয়েছে। তবে ওই ব্যক্তির লালার নমুনা এখনও সংগ্রহ করা হয়নি। আইইডিসিআরের টিম ঘটনাস্থলে গিয়ে তার লালার নমুনা সংগ্রহ করবে। নমুনা পরীক্ষা-নিরীক্ষার পর ওই ব্যক্তি কোন রোগে আক্রান্ত তা জানা যাবে।