জয় পেল টাইগাররা, এগিয়ে গেল সিরিজে


208 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
জয় পেল টাইগাররা, এগিয়ে গেল সিরিজে
মে ২৩, ২০২১ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সফরকারী দল শ্রীলঙ্কার বিপক্ষে ৩৩ রানে জয় পেল টাইগাররা। এগিয়ে গেল সিরিজেও।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দল ৬ উইকেট হারিয়ে করে ২৫৭ রান। সেই রান টপকাতে মাঠে নামে শ্রীলঙ্কা।

টাইগারদের দেওয়া ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৪৮ ওভার ১ বলে সব উইকেট হারিয়ে করে ২২৪ রান।

শ্রীলঙ্কার ব্যাটিংয়ে শুরু থেকেই বিপর্যয় দেখা দেয়। প্রথমে মেহেদি হাসান মিরাজের বলে ২১ রানে ফিরে গেছেন ধানুশকা গুনাথিলকা। এরপর আঘাত হানেন মুস্তাফিজ। পাথুম নিশাঙ্কাকে ফিরতে হয়েছে ৮ রানে। মিরাজের বলে ৩০ রানে ফিরেছেন কুশল পেরেরা। ৩৬ বলে দুই চারে ২৪ রান করে মেন্ডিস ফিরে গেছেন সাকিবের বলে। আবারও আঘাত হানেন মিরাজ। মাত্র ৯ রানে ফিরতে হয়েছে ধনঞ্জয়া ডি সিলভাকে। এর পরই আশেন বান্দারাকে ৩ রানে ফেরান তিনি। মোহাম্মদ সাইফুদ্দিনের বলে ১৪ রানে আউট হয়েছেন দাসুন শানাকা। মুস্তাফিজের বলে আউট হয়েছেন ইসুরু উদানা। ২০ রান পেয়েছেন তিনি। মুস্তাফিজের শেষ শিকার হন দুশমন্থ চামিরা। এর মধ্য দিয়েই শেষ হয় খেলা।

এরআগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। দলের সংগ্রহ ৫০ পার হওয়ার আগেই আউট হয়ে সাজঘরে ফিরে যান বাংলাদেশের দুই টপঅর্ডার ব্যাটসম্যান লিটন দাস ও সাকিব আল হাসান। এরপর দলের রান ১০০ পার হওয়ার আগেই ফিরে যান তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুন। অবশ্য মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহর দৃঢ়তায় ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ৬ উইকেট হারায় তারা।

রোববার দুপুর ১টায় মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

এই ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে রোববার সকালে শ্রীলঙ্কা দলের দুই খেলোয়াড়সহ তিন সদস্যের করোনা আক্রান্তের খবর এলে ম্যাচ নিয়ে শঙ্কা দেখা দেয়। পরে জানা যায়, তিনজনের মধ্যে দুইজন নেগেটিভ এবং একজন করোনা পজিটিভ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা দল: কুশল পেরেরা (অধিনায়ক ও উইকেটরক্ষক), ধানুশকা গুনাথিলকা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লক্ষ্মণ সন্দাকান ও দুশমন্থ চামিরা।