ঝাউডাঙ্গায় বাল্য বিবাহ নিরোধ বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত


411 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঝাউডাঙ্গায় বাল্য বিবাহ নিরোধ বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত
জানুয়ারি ১২, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

জি.এম আবুল হোসাইন, ঝাউডাঙ্গা :

সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে শিক্ষক, নিকাহ রেজিস্টার ও পুরোহিতদের নিয়ে বাল্য বিবাহ নিরোধ বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। “আমরা সবাই একমন, আর নয় বাল্য বিবাহের কোন আয়োজন” স্লোগানে ঝাউডাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ আবদুল সাদী।

প্রধান অতিথি শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন, দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলার জন্য স্কুলই হলো সর্বোৎকৃষ্ট স্থান। যে শিক্ষার্থী অমনোযোগী হয়ে পড়েছে তাদের দিকে বেশি করে লক্ষ্য রেখে লেখাপড়ায় আগ্রহী করে গড়ে তুলতে হবে। যেন কোন শিশু বিদ্যালয় থেকে ঝরে না পড়ে। তিনি প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার মাধ্যমে  নৈতিক শিক্ষার দ্বারা শিক্ষার্থীদের উন্নত মানুষ হিসেবে গড়ে তোলার আহবান জানান। তিনি আরো বলেন, শুধু বাল্য বিবাহ নয়, আমরা চাই- বাল্য বিবাহের পুরো আয়োজনটাই যেন না হয়। তিনি আফসোস করে বলেন, মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে এই পর্যন্ত মাত্র দুটি বাল্য বিবাহ বন্ধ হয়ে দুই জন শিশু বিদ্যালয়ে ফেরত গিয়েছে। বাকিরা স্বামীর বাড়িতে। এছাড়া অনুষ্ঠানে সার্বিক বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

আরো উপস্থিত ছিলেন ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল করিম, তুজলপুর জি.সি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাশেম, ঝাউডাঙ্গা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রশিদ সহ ঝাউডাঙ্গা ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি, নিকাহ রেজিস্টার, পুরোহিত এবং পরিষদের সদস্যবৃন্দ। পরিশেষে প্রধান অতিথি ঝাউডাঙ্গা ইউনিয়নকে বাল্য বিবাহ মুক্ত করতে উপস্থিত সকলকে “বাল্য বিবাহকে লাল কার্ড” এর মাধ্যমে শপথ বাক্য পাঠ করান।