ঝাউডাঙ্গায় বেত্রাবতী নদীর উপর নির্মিত কাঠের ব্রীজটির বেহাল দশা, দেখার কেউ নেই


700 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঝাউডাঙ্গায় বেত্রাবতী নদীর উপর নির্মিত কাঠের ব্রীজটির বেহাল দশা, দেখার কেউ নেই
ফেব্রুয়ারি ১৬, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

রাশেদ রেজা তরুণ,ঝাউডাঙ্গা::
সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নে বেত্রাবতী নদীর উপর নির্মিত কাঠের ব্রীজটি বেহাল দশায় পরিনত হয়েছে। দীর্ঘদিন যাবত ওই কাঠের ব্রীজ দিয়ে জন সাধারণের চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

সংস্কারের অভাবে ব্রীজটি দিন দিন অকেজো হয়ে যাচ্ছে, কিন্তু এ যেন দেখার কেউ নেই। গ্রাম বাসীদের চলাচলের ক্ষেত্রে অধিকাংশ সময়ই ঘটেছে দূর্ঘটনা।

দিনের বেলায় কোনরকম চলাচল করা গেলেও সন্ধ্যার পর থেকে পুরোপুরি চলাচলের অযোগ্য এই ব্রীজটি। বর্তমানে ব্রীজটির এমন বেহাল দশা বিগত ৫০ বছরেও এমন অবস্থা হয়নি।

এই ব্রীজ দিয়ে পাথরঘাটা, হাজীপুর, দেলপুতা, নারায়নপুর, বাসাবাড়ি, আমতলা, কাঠালতলা সহ আশেপাশের ২০ টি গ্রামের জনসাধারণ ঝাউডাঙ্গা বাজারে যাওয়া আসা করে।

যাওয়া আসা করে এই এলাকার কোমলমতি শিশু কিশোর ছাত্র-ছাত্রীরা যারা স্কুল কলেজ, মক্তব- মাদ্রাসা, ব্র্যাক স্কুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করে।

স্থানীয় মুকুল, গিয়াসউদ্দিন, মোসলেমসহ একাধিক ব্যাক্তি জানান, যখনই ব্রীজটি পরোপুরি চলাচলের অযোগ্য হয়ে যায় তখনই আমরা এলাকাবাসীর উদ্যোগে গ্রাম থেকে বাড়ি বাড়ি যেয়ে চাল ডাল তুলে সেগুলো বিক্রি করে বাঁশ খুটি ক্রয় করে ব্রীজটি সংস্কার করে থাকি।

ব্রীজটি নির্মানের পর থেকে সংস্কারের জন্য কোন সরকারি অনুদান পায়নি। ব্রীজটি দ্রুত পাকাকরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
##