ঝাড়ুদার পদে আবেদন এমবিএ-বি টেকধারীসহ ১৭ হাজার


359 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঝাড়ুদার পদে আবেদন এমবিএ-বি টেকধারীসহ ১৭ হাজার
জানুয়ারি ২২, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
ভারতের উত্তর প্রদেশের আমরোহায় ১১৪টি ঝাড়ুদার পদে চাকরির জন্য এবার আবেদন জমা পড়েছে ১৭ হাজার; যাদের বেশিরভাগই এমবিএ ও বি টেক ডিগ্রিধারী। মাসিক ১৭ হাজার রুপি বেতনের ওই কাজের জন্য অবশ্য কোনও শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই।

ঝাড়ুদারের ১১৪টি শূন্য পদের জন্য এখনও অনলাইনে আবেদন করা যাচ্ছে। এরইমধ্যে যারা আবেদনপত্র জমা দিয়েছেন তাদের অধিকাংশই স্নাতক, স্নাতকোত্তর, বি টেক এবং এমবিএ ডিগ্রিধারী।

তবে এই পদে নিয়োগের জন্য বাছাই প্রক্রিয়া এখন বন্ধ রাখা হয়েছে। কারণ ঝাড়ুদার সংগঠনের তরফে দাবি তোলা হয়েছে, শুধুমাত্র ‘বাল্মীকি কমিউনিটির’ অন্তর্ভুক্ত সদস্যদেরই এই চাকরি দিতে হবে।

সম্প্রতি দেশটির পাঞ্জাবেও পিওন পদের জন্য এমফিল, এমএসসি ও বি টেক প্রার্থীরা আবেদন করেছিলেন। রাজ্যের ভাতিন্ডা জেলা আদালতে চতুর্থ শ্রেণির ১৯টি শূন্য পদে কর্মী নিয়োগের জন্য আবেদন পড়েছে সাড়ে ৮ হাজার। সেখানেও আবেদন করেছেন এমফিল, বি টেক, এমসিএ, এমএ এবং বিএড ডিগ্রিধারীরা।

পিওনের পদে কাজের জন্য ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা স্কুল ফাইনাল পাস ও সাইকেল চালাতে জানতে হবে। মাসিক বেতন ৪ হাজার ৯০০ রুপি থেকে ১০ হাজার ৬৮০ রুপি। এছাড়া ১ হাজার ৩০০ রুপি গ্রেড পে পাবেন তারা, তাও দু’বছরের প্রবেশনারি পিরিয়ড শেষ হওয়ার পর। আর প্রবেশনারি পিরিয়ড চলাকালীন বাছাই করা কয়েকজন প্রার্থীকে দেয়া হবে ৪ হাজার ৯০০ রুপি। সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস