ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের আওতায় মুক্ত আলোচনা


122 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসন প্রকল্পের আওতায় মুক্ত আলোচনা
নভেম্বর ২৬, ২০২১ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বে-সরকারী সংস্থা উত্তরণের আয়োজনে দাতা সংস্থা এডুকো’র আর্থিক সহায়তায় (Prevention and Elimination of Hazardous form of Child Labor in Coastal Areas of Bangladesh.) প্রকল্পের আওতায় শিশুশ্রম নিরসন বিষয়ক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। সোমবার (২২ নভেম্বর) সকালে উত্তরণের প্রকল্প সমন্বয়কারী হাসিনা পারভীনের সঞ্চালনায় শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনি ইউনিয়নের ভূমি অফিস চত্বরে উক্ত আলোচনায় উপস্থিত ছিলেন এডুকো কর্মকর্তা মোঃ মাছুদুর রহমান, মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ মিজানুর রহমান ও জিয়াউল হাসান চৌধুরি, উত্তরণ কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জমাদ্দার,নাজমা আক্তার, মোঃ আমিনুর রহমান, এসএম ফয়সাল আহম্মেদ,অলোক পাল ও মোঃ আনিছুর রহমানসহ কাশিমাড়ী, বুড়িগোয়ালিনি, মুন্সিগঞ্জ ও গাবুরা স্কুলের শিশু,শিক্ষক,অভিভাবক,শিশু সুরক্ষা কমিটির সদস্য ও কর্মমালিকগণ।
উক্ত মুক্ত আলোচনায় উপস্থিত সকল অংশগ্রহণকারী উত্তরণ ও এডুকো বাংলাদেশের কার্যক্রম সম্পর্কে মতামত ও পরামর্শ প্রদান করেন। অংশগ্রহণকারীরা বলেন যে এই শিশুশ্রম নিরসন প্রকল্পের আওতায় শ্রমজীবি শিশুদের শিক্ষা গ্রহণ ও কারিগরি প্রশিক্ষণের সুযোগ করে দেওয়ায় এই এলাকার অনেক হতদরিদ্র পরিবারের অনেক উপকার হবে। কারিগরি প্রশিক্ষণ পেয়ে ঐ সকল শিশুরা কিছু আয় করে পরিবারকে সহায়তা করতে পারবে।
এ সময় তারা আরও বলেন, এই ৪ টি বিদ্যালয়ের শিশুদের দুপুরের খাবার,স্কুল ড্রেস, ব্যাগ ও উপবৃত্তির ব্যবস্থা করলে ভালো হত। যে সকল শিশুরা কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করছে তাদের প্রশিক্ষণ শেষে কাজ শুরু করার জন্য কিছু উপকরণ প্রদান করা এবং প্রশিক্ষণের মেয়াদ ৩ মাসের স্থানে ৫ মাস করার দাবী জানান।

প্রেস বিজ্ঞপ্তি