ঝড়ে পাঁচ জলোয় ১১ জনরে মৃত্যু


422 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ঝড়ে পাঁচ জলোয় ১১ জনরে মৃত্যু
মে ২১, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেক্স: র্ঘূণঝিড় ‘রোয়ানু’র প্রভাবে পাঁচ জলোয় মা-ছলে,ে মা-ময়েসেহ ১১ জন মারা গছেনে।

এদরে মধ্যে চট্টগ্রামে পাহাড় ধসে ও টনি চাপা পড়ে মা-ছলেসেহ তনিজন,  ভোলায় গাছ ও ঘর চাপা পড়ে তনি জন, লক্ষ্মীপুরে গাছ চাপায় একজন, নোয়াখালীর হাতয়িায় জোয়ারে ভসেে মা-ময়েসেহ তনিজন এবং পটুয়াখালীতে ঘর ভঙেে আরও একজন মারা যান।

চট্টগ্রাম: র্ঘূণঝিড় ‘রোয়ানু’র প্রভাবে প্রবল বৃষ্টরি কারণে উপজলোর জঙ্গল ছলমিপুর পাহাড়ি এলাকায় পাহাড় ধসে মা ও ছলেরে মৃত্যু হয়ছে।

তারা হলনে— জঙ্গল ছলমিপুর এলাকার রফকিুল ইসলামরে স্ত্রী কাজল বগেম (৫০) ও তার ছলেে বলোল হোসনে (১২)।

উপজলো নর্বিাহী র্কমর্কতা মুহাম্মদ নাজমুল ইসলাম ভূইয়া জানান,র্ঘূণঝিড়রে প্রভাবে শুক্রবার রাতে প্রবল বৃষ্টি হয়। এরপর শনবিার সকালে পাহাড় ধসে পড়লে রফকিুল ইসলামরে ঘর মাটি চাপা পড়। এতে তার স্ত্রী ও ছলেরে মৃত্যু হয়।

এদকিে চট্টগ্রাম নগরীতে শনবিার দুপুরে আম কুড়াতে গয়িে নগরীর পাঁচলাইশে মো. রাকবি (১১) নামে এক শশিু নহিত হয়ছে।

পাঁচলাইশ থানার ওসি মহউিদ্দনি মাহমুদ জানান, দুপুর ১টার দকিে শশিুটি পাঁচলাইশে চটিাগং শপংি কমপ্লক্সেরে পছেনে আম কুড়াতে যায়। এ সময় ঝড়ে উড়ে আসা একটি টনিরে নচিে চাপা পড়ে গুরুতর আহত হয় । তনিি জানান, পরে উদ্ধার করে হাসপাতালে নওেয়ার পর শশিুটি মারা যায়।

ভোলা: র্ঘূণঝিড় ‘রোয়ানু’র প্রভাবে প্রবল ঝড়ো হাওয়ায় গাছ ভঙেে ও ঘর ধসে ভোলার তজুমদ্দনি উপজলোয় দুইজনরে মৃত্যু হয়ছে।

তারা হলনে— উপজলোর চাঁদপুর ইউনয়িনরে শশগিঞ্জ গ্রামরে নয়নরে স্ত্রী রখো বগেম (৩৫) ও একই এলাকার মো. মফজিরে ছলেে আকরাম (১৪)।

বাংলদশে রডে ক্রসিন্টেরে সাইক্লোন প্রপর্িাডনসে প্রোগ্রামরে উপ-পরচিালক মো. শাহাবুদ্দবীন সাংবাদকিদরে জানান, শুক্রবার শষেরাতরে দকিে ভোলায় প্রবল ঝড়ো হাওয়া শুরু হয়। ভোর ৪টার দকিে ঝড়রে তীব্রতা বড়েে গলেে ঘর চাপা পড়ে আকরাম আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নওেয়া হয়। সখোনে চকিৎিসাধীন অবস্থায় সকাল ৬টায় সে মারা যান। এছাড়া ঝড়ে গাছ ভঙেে ঘররে ওপর পড়লে চাপা পড়ে মারা যান রখো বগেম।

অপরদকিে দৌলতখান উপজলোর দক্ষণি জয়নগর গ্রামরে জাহাঙ্গীররে স্ত্রী রনেু ববিি ঘরচাপায় মারা যান।

পটুয়াখালী: প্রবল ঝড়ো হাওয়ার মধ্যে শনবিার সকালে ঘর ভঙেে পড়লে পটুয়াখালী দশমনিা উপজলোয় এক নারীর মৃত্যু হয়ছে।

দশমনিার উপজলো নর্বিাহী র্কমর্কতা মো. আজহারুল ইসলাম জানান, র্ঘূণঝিড় ‘রোয়ানু’র প্রভাবে প্রবল ঝড়ো বাতাসে শনবিার সকালে উপজলোর সদর ইউনয়িনরে লক্ষ্মীপুর গ্রামে ঘর ভঙেে পড়লে চাপা পড়ে নয়া ববিি (৫২) নামে এক নারীর মৃত্যু হয়।

লক্ষ্মীপুর: র্ঘূণঝিড় রোয়ানুর আঘাতে লক্ষ্মীপুর সদর উপজলোর উত্তর তওেয়ারীগঞ্জ এলাকায় গাছ পড়ে আনার উল্যাহ নামে এক ব্যক্তি নহিত হয়ছেনে।

শনবিার সকাল ১১টার দকিে এ ঘটনা ঘট।

স্থানীয়রা জানায়, তওেয়ারীগঞ্জ বাজার এলাকায় ঝড়রে সময় একটি গাছ চাপা পড়ে আহত হন আনার উল্যাহ। পরে লক্ষ্মীপুরে একটি প্রাইভটে হাসপাতালে নওেয়া হলে চকিৎিসক তাকে মৃত ঘোষণা করনে।

লক্ষ্মীপুর জলো প্রশাসক মো. জল্লিুর রহমান চৌধুরী জানান, র্ঘূণঝিড়রে সময় আনার উল্যাহ গাছ চাপা পড়ে মারা যান।

হাতয়িা (নোয়াখালী): র্ঘূণঝিড় রোয়ানুর প্রভাবে প্রবল জোয়ারে হাতয়িা উপজলোয় মা ও ময়েসেহ তনিজনরে মৃত্যু হয়ছে।

তারা হলনে, ২নং চানন্দী ইউনয়িনে নলরে চর আর্দশ গ্রামরে বাসন্দিা আবুল কাশমেরে স্ত্রী মনিারা বগেম (৩৫) এবং তার ময়েে মরয়িম নছো (১০) এবং জাহাজমারা ইউনয়িনরে ৩নং ওর্য়াডে চরহয়োর গ্রামরে সালাউদ্দনি ব্যাপারীর স্ত্রী মাহফুজা বগেম (৪৭)।

শনবিার বকিলেে এ ঘটনা ঘট। উপজলো নর্বিাহী র্কমর্কতা আবু হাসনাত মো. মইন উদ্দনি জানান, র্ঘূণঝিড়রে সময় প্রবল জোয়ারে মা-ময়েসেহ তনিজন ভসেে যায়। পরে তাদরে মরদহে উদ্ধার করা হয়।