টানা চতুর্থবার আইজিপি ব্যাজ পেলেন শ্যামল মুখার্জী


402 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
টানা চতুর্থবার আইজিপি ব্যাজ পেলেন শ্যামল মুখার্জী
ফেব্রুয়ারি ৬, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আকরামুল ইসলাম ::

ভালো কাজের স্বকৃতি স্বরুপ টানা চতুর্থবারের মত আইজিপি ব্যাজ পেয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (অর্থ) শ্যামল কুমার মুখার্জী। বুধবার দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে এই ব্যাচ পরিয়ে দেন বাংলাদেশ পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (অর্থ) শ্যামল কুমার মুখার্জী সাতক্ষীরা জেলার তালা উপজেলার মাগুরা ইউনিয়নের বারুইপাড়া গ্রামের স্বর্গীয় দিলীপ মুখার্জীর ছেলে।
এর আগে ২০১৫ সালের ১৫ জানুয়ারি ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্বপালন কালে ঢাকা জেলার শ্রেষ্ঠ সরকারি কর্মকর্তা হিসেবে মনোনীত হন। এরপর একই বছরে নাটোর জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন তিনি। নাটোরের পুলিশ সুপার থাকাকালীন সময়ে গুরুদাসপুরে সাম্প্রদায়িক দাঙ্গা রুখে দেয়ার জন্য ২০১৫ সালে প্রথমবার আইজিপি ব্যাজ পান এই পুলিশ কর্মকর্তা। ২০১৬ সাল ও ২০১৭ সালে ভালো কাজের স্বকৃতি স্বরুপ টানা দ্বিতীয় ও তৃতীয় বার আইজিপি ব্যাজ পেয়েছিলেন তিনি। বুধবার ভালো কাজের স্বকৃতি স্বরুপ টানা চতুর্থ বারের মত আইজিপি ব্যাজ পেলেন শ্যামল কুমার মুখার্জী। এছাড়া ডিএমপিতে কর্মরত থাকাকালীন সময়ে কয়েক দফায় বিশেষ পুরস্কার পেয়েছেন তিনি।
টানা চতুর্থ বারের মত আইজিপি ব্যাজ ও প্রশংসা পত্র গ্রহনের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (অর্থ) শ্যামল কুমার মুখার্জী বলেন, আমি খুবই উচ্ছস্বিত। এ ধরণের স্বকৃতি একটি বাহিনী প্রধানের কাছ থেকে পাওয়া অর্থই হচ্ছে বাহিনীতে বেশী করে অবদান রাখার একটা প্রবণতা, আগ্রহ বা উদ্বীপনা তৈরী হওয়া।