টানা ২৫ ওভার মেডেন!


305 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
টানা ২৫ ওভার মেডেন!
জুলাই ৩১, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
টেস্ট বাঁচাতে ওভারের পর ওভার উইকেট কামড়ে পড়ে থাকার রেকর্ড আছে। তাই বলে টানা ২৫ ওভার মেডেন। তাও আবার দলটির নাম অস্ট্রেলিয়া! যারা বর্তমান বিশ্ব ক্রিকেটকে শাসন করছে, তাদের বিরুদ্ধে এমন কথা অবিশ্বাস্য মনে হওয়ায় স্বাভাবিক। কিন্তু ক্রিকেটে বাঘ-সিংহ বলে কথা নয়, বিপদে পড়লে বড় বড় দলগুলোও অনেক সময় বিড়াল হয়ে যায়, আর সেটাই দেখা গেলে পাল্লেকেলে টেস্টে।

পাল্লেকেলে টেস্টের পঞ্চম দিন অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১৮৫ রান। হাতে ছিল ৭ উইকেট। বৃষ্টি না হলে টেস্ট থেকে ফল পাওয়া যাবে সেটা সবাই অনেকটা নিশ্চিত ছিল। কিন্তু লঙ্কান স্পিনারদের বিষে যখন অজিদের ব্যাটিং লাইনআপ লণ্ডভণ্ড। হার যখন কেবল সময়ের ব্যাপার। তখনই অজিদের উদ্ধারে পিটার নেভিল এবং স্টিভেন ও’কেফি মিলে শুরু করে লংকান বোলারদের প্রতিরোধ। রান তুলে নয়, উইকেট আঁকড়ে থেকে। একের পর এক ওভার যায়, রান ওঠে না। জয় তো আর আসবে না নিশ্চিত, কিন্তু উইকেট কামড়ে থেকে যদি ম্যাচটাও বাঁচানো যায়, তাতে খারাপ কী! পরাজয় থেকে তো বাঁচা যাবে!

৫৬.১ ওভারে ১৫৭ রানে ৮ম উইকেটের পতন ঘটে অস্ট্রেলিয়ার। এরপর ৮৫.৫ ওভার পর্যন্ত টানা ৩১ ওভারে রান ৪। আর এই ৪ রানটা আসে ইনিংসের ৬৩তম ওভারে। ও’কেফি একটি বাউন্ডারি না মারলে এই ৩১ ওভারই থেকে যেতো মেডেন। তবে শেষ রক্ষা হয়নি অস্ট্রেলিয়ার। শেষ পর্যন্ত ৯৪ বলে ৪ রানে কেফিও এবং ১১৫ বলে নেভিল ৯ রানে আউট হলে ১০৬ রানে ম্যাচ জিতে সিরিজে এগিয়ে যায় লঙ্কানরা।