টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসরে খেলেছেন যারা


116 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসরে খেলেছেন যারা
অক্টোবর ১৭, ২০২১ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

আজ পর্দা উঠছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের। এবার আয়োজক ভারত হলেও করোনা মহামারির কারণে আসরের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। এবারের আসরে এমন ৫ জন ক্রিকেটার খেলবেন যারা এর আগের ৬ আসরেই অংশ নিয়েছিলেন। এবারই হয়তো এই ফরম্যাটের বিশ্বকাপেই হয়তো তাদের শেষবারের মতো দেখা যাবে। তারা হলেন :

সাকিব আল হাসান : সাকিব টি-২০ বিশ্বকাপে এ পর্যন্ত ম্যাচ খেলেছেন ২৫টি এবং ২৪ ইনিংসে ১২৯ স্ট্রাইক রেটে ২৮ গড়ে রান করেছেন ৫৬৭। সর্ব্বোচ ইনিংস ৮৪ রানের। এছাড়াও তিনি বল হাতে ৬.৬৫ ইকোনমিতে উইকেট নিয়েছেন ৩০টি এবং তার সেরা বোলিং ফিগার ১৫ রান দিয়ে ৪ উইকেট।
মুশফিকুর রহিম : টি-২০ বিশ্বকাপে এ পর্যন্ত ২৫ ম্যাচের ২০ ইনিংসে ১০৪ স্ট্রাইক রেটে ১৬.১৩ গড়ে রান করেছেন ২৫৮। তার সর্ব্বোচ ইনিংস ৪৭ রানের। এছাড়াও উইকেটের পেছনে ক্যাচ ধরেছেন ১০টি এবং স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে ৯ জন ব্যাটারকে সাজঘরে ফিরিয়েছেন।

ক্রিস গেইল : ইউনিভার্স বস খ্যাত গেইল টি-২০ বিশ্বকাপে এ পর্যন্ত ম্যাচ খেলেছেন ২৮টি এবং ২৬ ইনিংসে ১৪৭ স্ট্রইক রেটে ৪০ গড়ে করেছেন ৯২০ রান। সর্ব্বোচ ইনিংস ১১৭। উইকেট নিয়েছেন ৯টি এবং তার সেরা বোলিং ফিগার ১৭ রান দিয়ে ২ উইকেট।

রোহিত শর্মা: টি-২০ বিশ্বকাপে এ পর্যন্ত ম্যাচ খেলেছেন ২৮টি এবং ২৫ ইনিংসে ১২৭ স্ট্রইক রেটে ৩৯ গড়ে রান করেছেন ৬৭৩। বিশ্বকাপ টি-২০তে রোহিত নিজের নামের পাশে লিখেছেন ছয়টি অর্ধশতক এবং তার সর্বোচ্চ ইনিংস ৭৯*।

ডোয়াইন ব্র্যাভো: ব্র্যাভো টি-২০ বিশ্বকাপে এ পর্যন্ত ম্যাচ খেলেছেন ২৯টি এবং ২৫ ইনিংসে ১২৯ স্ট্রইক রেটে ২৪ গড়ে রান করেছেন ৫০৪। দুইটি অর্ধশতক হাঁকিয়েছেন। বিশ্বকাপ টি-২০তে তার সর্ব্বোচ ইনিংস ৬৬*। এছাড়াও তিনি বল হাতে ৮.৮৮ ইকোনমিতে উইকেট নিয়েছেন ২ টি এবং তার সেরা বোলিং ফিগার ৩৮ রান দিয়ে ৪ ইউকেট।