টি-টোয়েন্টি বিশ্বকাপ : অস্ট্রেলিয়ার দুর্বলতা জানালেন পন্টিং


124 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
টি-টোয়েন্টি বিশ্বকাপ : অস্ট্রেলিয়ার দুর্বলতা জানালেন পন্টিং
মে ৩০, ২০২১ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া একটা বড় সমস্যায় পড়তে পারে বলে মনে করেন যার দিকে আঙুল তুললেন রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়কের মতে, ‘ফিনিশার’ না থাকাটা অ্যারন ফিঞ্চের দলকে ভোগাবে। পাশাপাশি অস্ট্রেলিয়ার আরও একটা দুর্বলতার কথা বলেছেন পন্টিং। এক জন বিধ্বংসী উইকেটকিপার-ব্যাটসম্যান না থাকা।

অস্ট্রেলিয়ার ৫০ ওভারের বিশ্বকাপজয়ী অধিনায়ক মনে করেন, তাঁরা যদি এমন এক জন ব্যাটসম্যানের খোঁজ পান, যে মাঝের বা শেষের দিকে নেমে দ্রুত রান তুলতে পারবেন এবং পাশাপাশি উইকেটকিপিংটাও করতে পারবেন, তা হলে এক ঢিলে দুই পাখি মারা যাবে।
অস্ট্রেলিয়া দলে ভাল ‘ফিনিশার’ না থাকা নিয়ে পন্টিংয়ের মন্তব্য, ‘‘যে জায়গাটা নিয়ে আমাদের বরাবরের চিন্তা, সেটা হল ফিনিশারের অনুপস্থিতি। ওটা একটা বিশেষজ্ঞের জায়গা। এমন সময় নামতে হবে যখন হাতে তিন-চার ওভার বাকি আর ৫০ রান করতে হবে। ওই অবস্থা থেকে ম্যাচ জিতিয়ে আসতে হবে।’’ যোগ করেন, ‘‘ওই একটা বিশেষ ভূমিকায় সারা জীবন দারুণ ভাবে খেলে এসেছে ধোনি। এখন হার্দিক আর কায়রন পোলার্ডও ওই জায়গায় নেমে হয় দেশকে না হয় আইপিএলে দলকে জেতাচ্ছে। ওই বিশেষ জায়গায় খেলে খেলে ওরা মানিয়ে নিতে পেরেছে।’’