টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের!


315 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
টি-টোয়েন্টি বিশ্বকাপ বয়কটের হুমকি পাকিস্তানের!
অক্টোবর ২৫, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ভারত আসন্ন ডিসেম্বর-জানুয়ারিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে রাজি না হলে পাকিস্তান দলের পক্ষে পরের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে আসা সম্ভব না-ও হতে পারে বলে পরোক্ষ হুমকি দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান। খবর আনন্দবাজারের।

খবরে বলা হয়, ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শশাঙ্ক মনোহর নিজে তাঁদের আলোচনায় ডাকার পরেও শিব সেনার হুমকিতে তা ভেস্তে যাওয়া এবং ভারতীয় বোর্ডের সিরিজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করাকে পাকিস্তান যে এবার মোটেই সহজে মেনে নিচ্ছে না, সেটা আজ শনিবার দুবাইয়ে শাহরিয়ার খানের কথাতেই পরিষ্কার।

‘‘ভারত যদি এভাবে সব দরজা বন্ধ করে দেয়, তা হলে আমাদেরও এ ব্যাপারে একটা নীতি নিতে হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতে দল পাঠানো আদৌ উচিত হবে কি না, সে ব্যাপারে আমাদের ইসলামাবাদের পরামর্শ নিতে হবে। এবং যে ধরনের হুমকি রয়েছে তাতে আমার ধারণা, পাকিস্তান সরকার দল না পাঠানোর পরামর্শই দেবে।’’ দুইদিন আগেও পাকিস্তানে ফিরে একই ভাবে হুমকি দিয়েছিলেন শাহরিয়ার।

শিব সেনার নেতৃত্বে মহারাষ্ট্রে যে পাকিস্তান-বিরোধিতা চলছে তার পরিপ্রেক্ষিতে শাহরিয়ারের পাক দলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলার যথেষ্ট ভিত্তিও রয়েছে। গুলাম আলির মতো কিংবদন্তি গায়কের অনুষ্ঠান বাতিল করানো, পাকিস্তানি লেখকের বই নিয়ে অনুষ্ঠান ভেস্তে দেওয়ার পর শশাঙ্ক-শাহরিয়র বৈঠক বানচাল করতে ওয়াংখেড়েতে ঢুকে খোদ বোর্ড প্রেসিডেন্টের দফতরে হামলা চালায় শিবসেনা। যার পর বোর্ড সচিব ও সাংসদ অনুরাগ ঠাকুর বিবৃতি দিয়ে জানান, আপাতত ভারত-পাক সিরিজের কোনও সম্ভাবনাই নেই। তবে পাকিস্তান এ ব্যাপারে অনমনীয় দেখে আইপিএল চেয়ারম্যান রাজীব শুল্ক ‘‘বিষয়টি আমরা পুনর্বিবেচনা করব,’’ বলে আশ্বাস বাণী শুনিয়েছেন। কিন্তু তাতে যে চিড়ে ভেজেনি সেটা স্পষ্ট।—সুত্র:-বাংলাদেশ প্রতিদিন।