টেস্টেও হোয়াইটওয়াশ


300 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
টেস্টেও হোয়াইটওয়াশ
জানুয়ারি ২৩, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ওয়ানডে-টি টোয়েন্টির পর এবার টেস্টেও হোয়াইট ওয়াশ হলো বাংলাদেশ। দুই ম্যাচের এই টেস্ট সিরিজের প্রথমটিতে অবশ্য জয় পাওয়ার কথা ছিল টাইগারদের। কিন্তু দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটারের ইনজুরির কারণে সেটা আর সম্ভব হয়নি। পরের টেস্টে অনভিজ্ঞ দল নিয়েও প্রথম ইনিংসে ভালো করেছিল সাকিব-সৌম্যরা, তবে ক্যাচ ফেলার মাশুল আর দ্বিতীয় ইনিংসের ব্যাটিং ব্যর্থতা সব আশা শেষ করে দেয়। ফলে দেড় দিন বৃষ্টিতে খেয়ে ফেললেও হার এড়াতে পারেনি বাংলাদেশ। আর এই হারের ফলে নিউজিল্যান্ড সফরে গিয়ে একটি পূর্ণাঙ্গ সিরিজে ধবল ধোলাই হলো টিম বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টে হারলেও চার-ছক্কায় গ্যালারি মাতিয়ে সতীর্থ ব্যাটসম্যানদের লজ্জা দিয়েছেন দুই বোলার তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি। ১১৫ রানে আট উইকেট পড়ার পর দু’জনে মিলে জুটি গড়েন ৫১ রানের। ২ ছক্কা ও এক চারে ৩০ বলে ৩৩ রানে তাসকিন ফিরলেও ২৯ বলে এক ছক্কায় ও ৩ চারে ২৫ রানে অপরাজিত থাকেন রাব্বি।

এর আগে, বাংলাদেশের শুধু ব্যাটিং ব্যর্থতার গল্প। রানের খাতা খোলার আগেই ফিরে যান সাব্বির রহমান, নুরুল হাসান সোহান। তবে অন্যরা রানের খাতা খুললেও কেবল সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ রিয়াদ ছাড়া বলার মতো কোনো রান তাদের নামের পাশে লিখতে পারেননি। তাই শেষ দিকে দুই বোলারের ৬৫ রানের পরও বাংলাদেশের রান ১৭৩ এর বেশি হলো না।