ট্রাম্পের আয়কর বিবরণী প্রকাশের দাবিতে বিক্ষোভ, আটক ১৪


318 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ট্রাম্পের আয়কর বিবরণী প্রকাশের দাবিতে বিক্ষোভ, আটক ১৪
এপ্রিল ১৬, ২০১৭ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আয়কর বিবরণী প্রকাশের দাবিতে যুক্তরাষ্ট্রের দেড় শতাধিক স্থানে বিক্ষোভ হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। এ সময় বারকেলি ও ক্যালিফোর্নিয়ায় ট্রাম্পপন্থীদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সেখান থেকে ১৪ জনকে গ্রেফতার করে পুলিশ।

এ ব্যাপারে ওয়াশিংটনের এক বিক্ষোভকারী চাক ওয়াশ বলেন, ‘আমি মনে করি, তার বিনিয়োগ, অনুদান এবং আয় সম্পর্কে জানার অধিকার আছে আমাদের। ’ অন্যদিকে ট্রাম্পের উপদেষ্টা কেলিঅ্যান কনওয়ে বলেছেন, ‘ট্রাম্প আয়কর বিবরণী প্রকাশ করবেন না, কারণ মানুষ কাছে এটার কোনও প্রয়োজনীয়তা নেই। ’

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থীদের আয়কর বিবরণী প্রকাশ করাটা বাধ্যতামূলক না হলেও ১৯৭২ সালের পর ট্রাম্পই প্রথম কোনও প্রধান রাজনৈতিক দলের প্রার্থী, যিনি আয়কর বিবরণী প্রকাশ করেননি। তখন তিনি এর পক্ষে যুক্তি দেখিয়ে বলেছিলেন, এ সংক্রান্ত নিরীক্ষা সম্পন্ন হওয়ার পরই কেবল আয়কর বিবরণী প্রকাশ করা হবে। কিন্তু নির্বাচনে জয়ের পর শপথগ্রহণের প্রায় তিন মাস হয়ে গেলেও তিনি আয়কর প্রকাশ করেননি। মধ্য এপ্রিলের মধ্যেই মার্কিনিরা আয়কর হিসাব জমা দেন। কিন্তু ট্রাম্প তা জমা না দেওয়ায় বিক্ষুব্ধ হয়ে উঠেন বিরোধীরা।