ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে এফবিআইয়ের তল্লাশি


94 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে এফবিআইয়ের তল্লাশি
আগস্ট ৯, ২০২২ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ফ্লোরিডায় তার বাড়িতে তদন্ত সংস্থা এফবিআই তল্লাশি চালাচ্ছে। ট্রাম্প এক বার্তায় গণমাধ্যমকে জানিয়েছেন, ফ্লোরিডার পাম বিচে তার ‘মার-অ্যা-লাগো’ বাড়ি এফবিআইয়ের দখলে। খবর বিবিসির।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএসের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, সোমবার ফ্লোরিডায় ‘তল্লাশির’ সময় ট্রাম্প নিউইয়র্কে ‘ট্রাম্প টাওয়ার’-এ ছিলেন।

সংশ্লিষ্টদের বরাত দিয়ে সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, সাবেক প্রেসিডেন্ট তার বাড়িতে গুরুত্বপূর্ণ নথিপত্র রাখতে পারেন এমন ঘটনার তদন্তে এফবিআইয়ের সদস্যরা ‘সার্চ ওয়ারেন্ট’ নিয়ে ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে গেছেন।

ন্যাশনাল আর্কাইভস জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাসভবন মার-অ্যা-লাগো থেকে তারা ১৫ বাক্স কাগজপত্র নিয়ে এসেছে, যার মধ্যে অনেক গোপনীয় নথিপত্র ছিল।

কিন্তু কর্মকর্তারা দাবি করেছেন, সাবেক প্রেসিডেন্ট অনেক নথিপত্র বেআইনিভাবে ছিঁড়ে ফেলেছেন।

ন্যাশনাল আর্কাইভস জানিয়েছে, অনেক কাগজপত্র আবার আঠা লাগিয়ে জোড়া দিতে হয়েছে।

ডোনাল্ড ট্রাম্পের ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশি বেড়েছে এমন সময়, যখন তিনি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়নের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন।

ট্রাম্প বিবৃতিতে বলেছেন, ‘আমাদের জাতির জন্য এটা একটা অন্ধকার সময়।’

তিনি বলেছেন, তদন্তকারী সব সরকারি সংস্থাকে তিনি সহযোগিতা করেছেন, ফলে ‘আমার বাড়িতে এই অঘোষিত অভিযানের দরকার ছিল না, যথোচিত হয়নি।’

তিনি অভিযোগ করেছেন, প্রেসিডেন্ট নির্বাচন থেকে তাকে বিরত রাখতে বিচার বিভাগকে অস্ত্র হিসাবে ব্যবহার করা হচ্ছে।

ট্রাম্প বলেন, ‘এ ধরনের হামলা শুধুমাত্র ভঙ্গুর, তৃতীয় বিশ্বের দেশগুলোয় দেখা যায়। দুঃখজনক হলো, আমেরিকান এখন সেসব দেশের একটি হয়ে উঠেছে, এরকম দুর্নীতি আগে কখনো দেখা যায়নি।’

এমনকি তারা আমার একটা সিন্দুকও ভেঙেছে বলে জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

এদিকে ডোনাল্ড ট্রাম্প কীভাবে ২০২০ সালের নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করেছিলেন, যেটাও যাচাই করতে শুরু করেছে মার্কিন বিচার বিভাগ।