ট্রাম্পের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ


219 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ট্রাম্পের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ
অক্টোবর ১৩, ২০১৬ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
নারী বিষয়ে অশোভন মন্তব্য নিয়ে তুলকালামের পর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে এবার যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে।

একই উড়োজাহাজে তার পাশের আসনে বসেছিলেন এমন একজন নারী এ অভিযোগ করেছেন।

ঘটনাটি ৩০ বছরেরও বেশি সময় আগের- উল্লেখ করে ওই নারী অভিযোগ তুলেছন, উড়োজাহাজে ট্রাম্প তার শরীর অশোভনভাবে স্পর্শ করেছিলেন। তার ভাষায় যা ছিল ‘অক্টোপাসের’ মত জাপটে ধরে যৌন নিপীড়ন চালানো।

এছাড়াও অন্য এক নারী অভিযোগ করেছেন, ২০০৫ সালে ট্রাম্প টাওয়ারে তার ইচ্ছার বিরুদ্ধে মুখে চুম্বন করেছিলেন ট্রাম্প।

এই দুই নারীকে উদ্ধৃত করে সংবাদ প্রকাশ করেছে নিউইয়র্ক টাইমস। সংবাদমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়েছে, এই দুই নারী অভিযোগ তুলেছেন, ট্রাম্প তাদের ইচ্ছার বিরুদ্ধে অশোভন আচরণ করেছেন, এবং কখনো তা নিয়ে দুঃখ প্রকাশ করেননি।

অবশ্য ট্রাম্পের বিরুদ্ধে তোলা যৌন হয়রানির অভিযোগকে নাকচ করে দিয়েছে তার প্রচারণার কাজে নিযুক্ত দল। প্রচারণা দল এই প্রতিবেদন এবং অভিযোগকে ‘কাল্পনিক’ এবং ‘ভিত্তিহীন’ বলে দাবি করেছে।

তবে অভিযোগকারী নারী দুইজনই আগে কখনো বিষয়টি নিয়ে অভিযোগ তোলেননি। যদিও নিজেদের পরিবার ও বন্ধু-বান্ধবদের সাথে আলাপ করেছিলেন।

হঠাৎ করেই বিষয়টি নিয়ে সরব হওয়ার বিষয়ে নিউইয়র্ক টাইমসকে তারা বলেন, যখন তারা দেখলেন, ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী চূড়ান্ত হয়েছেন, তখন তারা মুখ খোলার সিদ্ধান্ত নেন। বিবিসি বাংলা